Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টিপু-প্রীতি হত্যাকাণ্ড: আকাশের দোষ স্বীকার

স্টাফ করেসপন্ডেন্ট
৫ এপ্রিল ২০২২ ১৯:৪৯

ডিবির হাতে গ্রেফতার আকাশ; ইনসেটে গুলিবিদ্ধ হয়ে নিহত জাহিদুল ইসলাম টিপু ও সামিয়া আফনান জামিল প্রীতি

ঢাকা: রাজধানীর মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু ও কলেজ শিক্ষার্থী সামিয়া আফরান জামিল প্রীতি হত্যার ঘটনায় দায়ের করা মামলায় শ্যুটার মাসুম মোহাম্মদ আকাশ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

মঙ্গলবার (৫ এপ্রিল) সাত দিনের রিমান্ড শেষে মাসুমকে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক মোহাম্মদ ইয়াসিন শিকদার। আকাশ স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

আবেদনের প্রেক্ষিতে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত তার জবানবন্দি রেকর্ড করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। এর আগে, ২৮ মার্চ আকাশের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

তারও আগে, ২৭ মার্চ আকাশকে গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ। গ্রেফতার আকাশ টিপুকে সরাসরি গুলি করে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। হত্যাকাণ্ডের পর সে দেশত্যাগ করে সীমান্ত এলাকায়ও চলে গিয়েছিল বলে জানিয়েছে গোয়েন্দা বিভাগ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আকাশ জানিয়েছেন হত্যাকাণ্ডের তিন দিন আগে টার্গেট ব্যক্তির (টিপু) নাম পান।

এর আগে, এই মামলায় গত ৩ এপ্রিল ঢাকা দক্ষিণ সিটির ১০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক ওমর ফারুক, আবু সালেহ শিকদার ওরফে শ্যুটার সালেহ, মো. নাছির উদ্দিন ওরফে কিলার নাছির, মো. মোরশেদুল আলম ওরফে কাইল্লা পলাশ ও আরফান উল্লাহ দামালের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

সারাবাংলা/এআই/একেএম

টিপু হত্যাকাণ্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর