Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোহেল চৌধুরী হত্যা: ২৪ বছর পর গ্রেফতার প্রধান আসামি আশিষ

সিনিয়র করেসপন্ডেন্ট
৫ এপ্রিল ২০২২ ২৩:৪১

গ্রেফতার আশিষ চৌধুরী, ইনসেটে চিত্রনায়ক সোহেল চৌধুরী

ঢাকা: দীর্ঘ ২৪ বছর আগের চাঞ্চল্যকর ও বহুল আলোচিত চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার পলাতক ও চার্জশিটভুক্ত এক নম্বর আসামি আশিষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরীকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

মঙ্গলবার (৫ এপ্রিল) রাত ১১টার দিকে রাজধানীর গুলশানের ২৫/বি ফিরোজা গার্ডেন নামের একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‍্যাবের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করে বলেন, ওই বাসাতেই তাকে এখনো জিজ্ঞাসাবাদ চলছে। তার বাসায় তল্লাশি চলছে। অবৈধ কিছু পাওয়া গেলে সেগুলো জব্দ করা হবে।

আশিষ চৌধুরীর বাসায় অভিযান চালায় র‌্যাব

এর আগে র‍্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, রাত ৯টার দিকে রাজধানী গুলশানের ২৫/বি ফিরোজা গার্ডেন নামের একটি বাসা ঘিরে রাখা হয়। ওই বাসায় চাঞ্চল্যকর ও বহুল আলোচিত চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার পলাতক ও চার্জশিটভুক্ত এক নম্বর আসামি আশিষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরী রয়েছেন বলে গোয়েন্দা তথ্যে জানা যায়।

এরপর সেখানে অভিযান শুরু করে র‌্যাব। অভিযানে ওই বাসায় তাকে পাওয়া যায়। সেখানে এখনো অভিযান চলছে। অভিযান শেষে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন খন্দকার আল মঈন।

১৯৯৮ সালের ১৭ ডিসেম্বর বনানীর ক্লাব ট্রামসের নিচে চিত্রনায়ক সোহেল চৌধুরীকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় তার ভাই তৌহিদুল ইসলাম চৌধুরী গুলশান থানায় মামলা করেন। গোয়েন্দা পুলিশ ১৯৯৯ সালের ৩০ জুলাই ৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়।

এ মামলায় কারাগারে আছেন তারিক সাঈদ মামুন ও হারুন অর রশীদ। এখনো পলাতক রয়েছেন আসামি আজিজ মোহাম্মদ ভাই, আশিক রায় চৌধুরী, সানজিদুল হাসান ইমন ও সেলিম খান। পলাতক আশিষ চৌধুরী গ্রেফতার হলেন ২৪ বছর পর।

আরও পড়ুন-

চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার সাক্ষ্য ২৮ মার্চ

আজিজ মোহাম্মদ ভাইসহ ৩ জনকে গ্রেফতারের নির্দেশ

১৬ বছর ধরে স্থগিত চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলা

সারাবাংলা/ইউজে/টিআর

আশিষ রায় চৌধুরী চিত্রনায়ক সোহেল চৌধুরী পলাতক আসামি বোতল চৌধুরী সোহেল চৌধুরী সোহেল চৌধুরী হত্যা মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর