Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রুশদের ভিপিএন ব্যবহারের পরামর্শ দিলেন বরিস জনসন

আন্তর্জাতিক ডেস্ক
৬ এপ্রিল ২০২২ ১৫:১০

ইউক্রেন সম্পর্কে সঠিক খবর জানতে রুশ নাগরিকদের ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (ভিপিএন) ব্যবহারের পরামর্শ দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। মঙ্গলবার (৬ এপ্রিল) এক বক্তব্যে বরিস জনসন রাশিয়ায় গণমাধ্যমের উপর সরকারি বিধিনিষেধের অভিযোগ তুলে রুশ নাগরিকদের সঠিক তথ্য সংগ্রহের আহ্বান জানান।

তার বক্তব্যে বরিস জনসন রুশদের উদ্দেশ্য করে বলেন, আপনাদের প্রেসিডেন্টের বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগ রয়েছে। কিন্তু আমি বিশ্বাস করতে পারছি না যে, তিনি আপনাদের নামে এসব কাজ করছেন।

ইউটিউবে ছড়িয়ে পড়া দেড় মিনিটের ওই বক্তব্যে বরিস জনসন রুশ ভাষায়ও কথা বলেন। তিনি ইউক্রেনের বুচাসহ অন্যান্য শহরের যুদ্ধকালীন চিত্র তুলে ধরে রুশ বাহিনীকে নৃশংসতার জন্য দায়ী করেন।

উল্লেখ্য যে, গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে আক্রমণ করে রাশিয়া। প্রায় দেড়মাসেও ইউক্রেনের প্রধান প্রধান শহরগুলো দখল করতে ব্যর্থ হয় রুশরা। গত সপ্তায় রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এক ঘোষণায় জানিয়েছে, কিয়েভসহ প্রধান শহরগুলোতে সামরিক অভিযানের প্রথম ধাপ সফলভাবে শেষ হয়েছে। বর্তমানে রুশ বাহিনীর প্রধান লক্ষ্য বিচ্ছিন্নতাবাদী দোনেটস্ক ও লোহেনস্ক অঞ্চলকে পুরোপুরি স্বাধীন করা।

সারাবাংলা/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর