Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাভাবিক হতে শুরু করেছে গ্যাস সরবরাহ

স্পেশাল করেসপন্ডেন্ট
৬ এপ্রিল ২০২২ ১৬:৪৫

প্রতীকী ছবি

ঢাকা: টানা তিন দিন রাজধানী জুড়ে যে গ্যাস সংকট দেখা দিয়েছিল, তা কেটে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক হয়ে উঠতে শুরু করেছে। ইতোমধ্যে বন্ধ থাকা বিবিয়ানা গ্যাসফিল্ডের চারটি কূপ থেকে গ্যাস উত্তোলন শুরু হয়েছে। ফলে ধীরে ধীরে গ্যাস সরবরাহ স্বাভাবিক হতে শুরু করেছে।

এদিকে বৃহস্পতিবার (৭ এপ্রিল) ২৯ মিলিয়ন ঘনফুট এলএনজি ভর্তি একটি কার্গো দেশে পৌঁছাবে বলে জানিয়েছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

বুধবার (৬ এপ্রিল) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিবিয়ানা গ্যাস ফিল্ডে হঠাৎ সমস্যা দেখা দেওয়ায় প্রথম রমজান থেকে দেশের কিছু কিছু জায়গায় গ্যাসের স্বল্প চাপের সৃষ্টি হয়েছিল। পেট্রোবাংলার অভিজ্ঞ প্রকৌশলীদের নিরলস পরিশ্রমে এই সংকট কাটিয়ে উঠতে শুরু হয়েছে। বিবিয়ানা গ্যাস ফিল্ড থেকে বর্তমানে ১১০০ মিলিয়ন ঘনফুট গ্যাস পাওয়া যাচ্ছে। আগামীকাল বৃহস্পতিবার সকাল থেকে বিবিয়ানা গ্যাস ফিল্ড থেকে আরও ৭০ মিলিয়ান ঘনফুট গ্যাস জাতীয় গ্রিডে যোগ হবে। সংকট সমাধানে দ্রুততম সময়ের মধ্যেই এলএনজি কার্গোর ব্যবস্থা করা হয়েছিল। ২৯৫০ মিলিয়ন ঘনফুট এলএনজি ভর্তি কার্গো বৃহস্পতিবার সকাল ৭টায় চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছাবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এই সংকটকালীন সময়ে ধৈর্য্য ধারণ করায় বিদ্যুৎ জ্বালানি খনিজ সম্পদ মন্ত্রণালয় সকল সম্মানিত গ্রাহকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছে।

সারাবাংলা/জেআর/এসএসএ

গ্যাস সরবরাহ টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর