Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজধানীর আরও ৪ স্থানে মিলবে সুলভে দুধ-ডিম-মাংস

স্পেশাল করেসপন্ডেন্ট
৬ এপ্রিল ২০২২ ১৭:২১

ঢাকা: রাজধানীতে সুলভ মূল্যে দুধ, ডিম ও মাংসের ভ্রাম্যমাণ বিক্রি কার্যক্রমে জনসাধারণের ব্যাপক সাড়া মিলছে বলে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় জানিয়েছে। মন্ত্রণালয় বলছে, এসব পণ্যের চাহিদাও বাড়ছে। এ কারণে ভ্রাম্যমাণ বিক্রি কার্যক্রমের পরিধি বাড়ানো হয়েছে।

মন্ত্রণালয় জানিয়েছে, এতদিন পর্যন্ত সচিবালয় সংলগ্ন আব্দুল গণি রোড, খামারবাড়ি গোল চত্বর, মোহাম্মদপুরের জাপান গার্ডেন সিটি, মিরপুর ৬০ ফুট রাস্তা, আজিমপুর মাতৃসদন, নয়াবাজার, আরামবাগ, নতুন বাজার, কালশী এবং যাত্রাবাড়ীতে এসব পণ্য বিক্রি করা হচ্ছিল। এর পাশাপাশি আজ বুধবার (৬ এপ্রিল) থেকে খিলগাঁও, নাখালপাড়ার লুকাস মোড়, সেগুনবাগিচা ও উত্তরার দিয়াবাড়িতে এ কার্যক্রম শুরু করা হয়েছে। স্থান বাড়ানোর পাশাপাশি প্রতিটি ভ্রাম্যমাণ গাড়িতে দুধ, ডিম ও মাংসের সরবরাহও বাড়ানো হয়েছে।

বিজ্ঞাপন

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের তথ্য বলছে, বুধবার মোট ১ হাজার ৫০০ কেজি গরুর মাংস, ১৫০ কেজি খাসির মাংস, ৫০০ কেজি ড্রেসড ব্রয়লার, ৩ হাজার লিটার দুধ ও ২০ হাজার ডিম বিক্রির জন্য সরবরাহ করা হয়েছে। ৩ হাজার ২৩০ জন ক্রেতা বুধবার ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্র থেকে পণ্য কিনেছেন।

এদিকে, ভ্রাম্যমাণ বিক্রয় কার্যক্রম তদারকি ও সমন্বয়ের জন্য প্রতিটি স্থানে একজন উপসচিবকে দায়িত্ব দিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। গতকাল মঙ্গলবার (৫ এপ্রিল) এ সংক্রান্ত এক অফিস আদেশে সংশ্লিষ্ট কর্মকর্তাদের দৈনন্দিন প্রতিবেদন দাখিলেরও নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া প্রাণিসম্পদ অধিদফতরের কর্মকর্তারাও এ কার্যক্রম তদারকি করছেন।

বিজ্ঞাপন

রাজধানীতে ১ রমজান থেকে শুরু হওয়া এ কার্যক্রম চলবে ২৮ রমজান পর্যন্ত। প্রতিটি ভ্রাম্যমাণ গাড়িতে পাস্তুরিত তরল দুধ প্রতি লিটার ৬০ টাকা, গরুর মাংস প্রতি কেজি ৫৫০ টাকা, খাসির মাংস প্রতি কেজি ৮০০ টাকা, ড্রেসড ব্রয়লার প্রতি কেজি ২০০ টাকা এবং ডিম প্রতি হালি ৩০ টাকা দরে বিক্রি করা হচ্ছে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রাণিসম্পদ অধিদফতর এ কার্যক্রম বাস্তবায়ন করছে। প্রাণিসম্পদ অধিদফতরের বাস্তবায়নাধীন প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প ভ্রাম্যমাণ এ কার্যক্রমে সার্বিক সহযোগিতা দিচ্ছে। এছাড়াও বাংলাদেশ ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল এ কার্যক্রমে যুক্ত রয়েছে।

সারাবাংলা/জিএস/টিআর

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী সুলভ মূল্যে দুধ-ডিম-মাংস বিক্রি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর