Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নওগাঁয় কষ্টিপাথরের মূর্তিসহ আটক ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৬ এপ্রিল ২০২২ ১৭:৪২

নওগাঁ: জেলার মহাদেবপুর থেকে ৭০ কেজি ওজনের একটি কষ্টিপাথরের মূর্তি উদ্ধার করা হয়েছে। এ সময় মূর্তি পাচারকারী চক্রের তিন সদস্যকে আটক করা হয়। মূর্তিটির আনুমানিক দাম ৩৫ কোটি টাকা।

বুধবার (৬ এপ্রিল) দুপুর ১টার দিকে উপজেলার সুলতানপুর দক্ষিণপাড়া গ্রামের গনেশ পালের বাড়িতে এনএসআই ও পুলিশ যৌথ অভিযান চালায় মূর্তিটি উদ্ধার করে।

আটকদের মধ্যে রয়েছেন: উপজেলার সুলতানপুর গ্রামের মণি মন্ডল (২৫), তাতারপুর গ্রামের সুমন সরদার (৩০) এবং একই গ্রামের রকি মন্ডল (১৯)। পুলিশ বলছে, আটক ব্যক্তিরা মূর্তি পাচারকারী চক্রের সদস্য। তারা মূর্তিটি পাচারের চেষ্টা করছিলেন।

মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজম উদ্দিন আহমেদ বলেন, জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) গোপন তথ্যের ভিত্তিতে দুপুর ১টার দিকে উপজেলার উত্তরগ্রাম ইউনিয়নের সুলতানপুর দক্ষিণপাড়া গ্রামের গণেশ পালের বাড়িতে পুলিশের একটি দল অভিযান চালায়। এ সময় তল্লাশি চালিয়ে ওই বাড়ি থেকে মূর্তিটি উদ্ধার করা হয়। ওই বাড়ি থেকে তিন জনকে আটক করা হয়। মূর্তিটি বিভিন্ন অংশ ভাঙা অবস্থায় পাওয়া গেছে। উদ্ধার হওয়া মূর্তিটির ওজন ৭০ কেজির ওপরে। মূর্তিটি কালো পাথর দিয়ে তৈরি। ধারণা করা হচ্ছে, এটি কষ্টিপাথর দিয়ে তৈরি প্রত্নতাত্নিক নিদর্শন সংবলিত ব্রহ্মা মূর্তি। এর আনুমানিক মূল্য ৩৫ কোটি টাকা।

তিনি আরও বলেন, আটক ব্যক্তিদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন। উদ্ধার মূর্তিটি প্রত্নতাত্নিক বিভাগের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

সারাবাংলা/একেএম


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর