Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জমি নিয়ে বিরোধের জেরে হত্যা: চার জনের যাবজ্জীবন কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৬ এপ্রিল ২০২২ ১৭:৪৩

ময়মনসিংহ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে জমি বিরোধের জের ধরে এক ব্যক্তিকে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় চার আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ডের রায় ঘোষণা করা হয়েছে।

বুধবার (৬ এপ্রিল) দুপুরে ময়মনসিংহের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. হেলাল উদ্দিন দণ্ডপ্রাপ্তদের উপস্থিতিতে রায় ঘোষণা করেন।

২০১৫ সালে ওই বিরোধের জের ধরে হত্যা করা হয়েছিল আবুল কালাম নামে এক জনকে। এর দায়ে যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া আসামিরা হলেন— ঈশ্বরগঞ্জের দিঘালিয়ার মো. আলী হোসেন শুক্কুর মাহমুদের তিন ছেলে মো. আবুল হোসেন, মো. রমজান আলী ও মো. নুরুল ইসলাম এবং নান্দাইল বরুনাকান্দার মো. আবুল কাশেমের ছেলে মো. উজ্জ্বল মিয়া।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালে ৩ জুলাই সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আবুল কালাম আত্মীয় রফিকুল ইসলামকে সঙ্গে নিয়ে মোটরসাইকেলে করে নিজ বাড়িতে ফিরছিলেন। ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের খালবলা বাজারের পাশে কাচামাটিয়া নদীর ব্রিজের পাশে প্রতিপক্ষরা তাদের গতিরোধ করেন। এসময় তারা ধারালো অস্ত্র দিয়ে আবুল কালাম ও তার আত্মীয়কে জখম করেন।

গুরুতর আহত অবস্থায় আবুল কালাম ও তার আত্মীয়কে উদ্ধার করে প্রথমে ঈশ্বরগঞ্জে ও পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে তার অবস্থা আশঙ্কাজনক হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে ঢাকায় নিতে বলেন। ঢাকায় নেওয়ার পথেই আবুল কালামের মৃত্যু হয়।

এ ঘটনায় ওই বছরের ৯ জুলাই আবুল কালামের ছেলে শরিফুল আলম বাদী হয়ে ঈশ্বরগঞ্জ থানায় মামলা করেন। ১০ জন সাক্ষীর জবানবন্দি নিয়ে দীর্ঘ শুনানি শেষে আদালত এ আদেশ দিলেন।

রাষ্ট্রপক্ষে বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কবির উদ্দিন ভূঁইয়া ও আসামিপক্ষে শফিকুল ইসলাম এই মামলাটি পরিচালনা করেন।

সারাবাংলা/টিআর

৪ জনের যাবজ্জীবন জমি নিয়ে বিরোধ হত্যা মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর