Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাজিউর রহমান মঞ্জুর ১৪তম মৃত্যুবার্ষিকী পালিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৬ এপ্রিল ২০২২ ২২:৪২

ভোলা: ভোলার কৃতি সন্তান বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) প্রতিষ্ঠাতা নাজিউর রহমান মঞ্জুর ১৪তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। মঞ্জু বাংলাদেশ সরকারের সাবেক স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী এবং ঢাকা সিটি করপোরেশনের মেয়র হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

বুধবার (৬ এপ্রিল) নাজিউর রহমান মঞ্জুর ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভোলায় দোয়া মাহফিলসহ নানা কর্মসূচি পালন করেছে বিজেপি।

দোয়া মাহফিল ও আলোচনা সভায় বক্তারা বলেন, নাজিউর রহমান মঞ্জু ভোলা জেলার সবার কাছে একজন জনপ্রিয় ব্যক্তি ছিলেন। ভোলায় তার জনহিতকর কর্মকাণ্ডের ছোঁয়া লাগেনি— এমন এলাকা বিরল। তার এসব জনহিতকর কাজের জন্য তাকে ‘হাতেম তাই’ বলেও সম্বোধন করতেন অনেকে। নিজের অর্থায়নে অনেক জনসেবামূলক কাজ করেছেন তিনি। ভোলাকে নিয়ে তার অনেক স্বপ্ন ছিল।

বক্তারা আরও বলেন, ভোলার উন্নয়নে নানা পরিকল্পনা বাস্তবায়নও করেছেন নাজিউর রহমান মঞ্জু। তার উদ্যোগে ভোলায় একটি বালিকা উচ্চ বিদ্যালয়, চারটি মাধ্যমিক বিদ্যালয়, আটটি মাদরাসা ও একটি কলেজ প্রতিষ্ঠা পেয়েছে।

নাজিউর রহমানের ১৪তম মৃত্যুবার্ষিকীতে পরিবারের পক্ষ থেকে ভোলা শহরের উকিল পাড়ায় ‘শান্ত নীড়ে’ আসরের নামাজের পর মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তার বড় ছেলে বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ভোলা-১ আসনের সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ, ছোট ছেলে ব্যবসায়ী ব্যারিস্টার ওয়াশিকুর রহমান অঞ্জন, বিজেপি ভোলা জেলার সভাপতি আমিরুল ইসলাম রতন, সাধারণ সম্পাদক মোতাছিন বিল্লাসহ দলের নেতাকর্মীরা।

নাজিউর রহমান মঞ্জুর জন্ম ১৯৪৮ সালে ৩০ জুন, ভোলা সদর উপজেলার উত্তর দিঘলদী ইউনিয়নের ঐতিহ্যবাহী মিয়া পরিবারে। ২০০৮ সালের ৬ এপ্রিল লিভারে সমস্যাজনিত কারণে ৬০ বছর বয়সে ঢাকা ইউনাইটেড হাসপাতালে মারা যান তিনি।

১৯৮৬ সালের জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন মঞ্জু। অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের (তৎকালীন ঢাকা মিউনিসিপ্যাল করপোরেশন) মেয়র হিসেবেও দায়িত্ব পালন করেন। এরশাদ সরকারের আমলে পল্লী উন্নয়ন ও সমবায় দফতরের মন্ত্রী ছিলেন তিনি।

সারাবাংলা/টিআর

১৪তম মৃত্যুবার্ষিকী নাজিউর রহমান মঞ্জু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর