Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘দেশে খাদ্য নিয়ে কোনো হাহাকার নেই’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৭ এপ্রিল ২০২২ ১৩:৩০

মানিকগঞ্জ: বাংলাদেশে খাদ্য নিয়ে কোনো হাহাকার নেই উল্লেখ করে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, ২০০২-০৬ সাল পর্যন্ত খালেদা জিয়া ক্ষমতায় ছিল। ২০০৩ এবং ২০০৪ সালে প্রতিবছর শতশত মানুষ না খেয়ে মারা গেছে আশ্বিন-কার্তিক মাসে মঙ্গার কারণে। এটা পত্র পত্রিকার রিপোর্ট, আমার রিপোর্ট নয়।

তিনি বলেন, এই ১৩ বছরে জননেত্রী শেখ হাসিনার আমলে একজন মানুষ না খেয়ে মারা গেছে এমন তথ্য যদি কেউ দিতে পারে আমি কৃষিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করব না।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকালে মানিকগঞ্জের ঘিওর উপজেলার বানিয়াজুরী এলাকায় ব্রি-৯২ জাতের বীজ উৎপাদনকারী ব্লকের কৃষকদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশে যদি কৃষি না হয় তাহলে দেশ টিকে থাকবে না। ইউক্রেনে যুদ্ধ হচ্ছে, ইউক্রেন থেকে এখন আর গম আসছে না। তারাই গম সরবরাহ করে। রাশিয়া থেকে গম আসছে না। ইতোমধ্যে পৃথিবীর বিভিন্ন দেশে দুর্ভিক্ষের হাতছানি। কাজেই কৃষিতে স্বয়ংসম্পূর্ণ থাকতে হবে। ভূমি রক্ষার দায়িত্ব নিতে হবে। ব্রিকফিল্ডের নামে যেন ভূমির ক্ষতি করা না হয় তার জন্য প্রশাসনকে কঠোর হতে হবে।

মন্ত্রী আরও বলেন, যদি কৃষির উন্নয়ন করতে পারি, তাহলে বাংলাদেশ একটি উন্নত দেশ হবে। কারণ কৃষির ওপর দাঁড়িয়ে সকল উন্নয়ন হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদফতরের মহাপরিচালক মো. বেনজীর আলম, জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খাঁন ও কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক আবু মো. এনায়েত উল্লাহসহ অন্যান্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর