Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাবি অধ্যাপক হাফিজুরের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট
৭ এপ্রিল ২০২২ ১৪:০১

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আইন বিভাগের অধ্যাপক শেখ হাফিজুর রহমান কার্জন তার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) দুপুরে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন হাফিজুর রহমান।

তারপক্ষে জামিন শুনানি করেন এম. নাজমুল হুদা। রাষ্ট্রপক্ষের আইনজীবী নজরুল ইসলাম শামীম জামিনের বিরোধীতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত পাঁচশ টাকা মুচলেকায় জামিন আবেদন মঞ্জুর করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নজরুল ইসলাম শামীম জামিনের তথ্য সারাবাংলাকে নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, ২০২১ সালের ২২ জুলাই হাফিজুর রহমান কার্জন ফেসবুকে একটি লেখা পোস্ট করেন। সেখানে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ উঠলে তিনি সঙ্গে সঙ্গে লেখাটি মুছে ফেলে ক্ষমা চান। এ ঘটনায় বাংলাদেশ হিন্দু যুব পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অমিত ভৌমিক ২০২১ সালের ১ আগস্ট শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, হাফিজুর রহমান কার্জন সনাতন ধর্মের ভগবানকে নিয়ে মানহানিকর সর্বোপরি হেয় করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন। যা ইতোমধ্যে ছড়িয়ে পড়েছে। এর মাধ্যমে তিনি সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট, ধর্মীয় উগ্রবাদ সৃষ্টি, অসাম্প্রদায়িক বাংলাদেশে অস্থিতিশীল এবং সরকারকে বিব্রত করার মানসে স্বেচ্ছায় ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন।

সারাবাংলা/এআই/একেএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর