Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টিপু হত্যাকাণ্ড: আরও ২ আসামি রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
৭ এপ্রিল ২০২২ ১৫:৩৫

ঢাকা: মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু হত্যা মামলায় আরও দুই আসামির পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক মোহাম্মদ ইয়াসিন শিকদার দুই আসামিকে আদালতে হাজির করে ১০ দিন করে রিমান্ড আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আদালত এই রিমান্ডের আদেশ দেন।

বিজ্ঞাপন

রিমান্ডে যাওয়া দুই আসামি হলেন: নাসির উদ্দিন ওরফে মানিক এবং মোহাম্মদ মারুফ খান।

রিমান্ড আবেদনে বলা হয়, এ মামলার শুটার আকাশ ৫ এপ্রিল আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছে। জবানবন্দি পর্যালোচনায় দেখা যায়, হত্যাকাণ্ডের ঘটনার প্রায় দুই মাস আগে কমলাপুর এলাকায় রুপালী ক্লাবে সন্ত্রাসী মুসার নেতৃত্বে নাসির উদ্দিন গোপন বৈঠকে অংশ নেয়। ওই বৈঠক থেকে হত্যার নীল নকশা প্রনয়ন হয় মর্মে জানা যায়। মারুফ খানও ওই বৈঠকে অংশগ্রহণ করেন মর্মে একাধিক গোপন সূত্রে জানা যায়।

এছাড়াও মারুফ খানের সঙ্গে কুখ্যাত সন্ত্রাসী ফ্রিডম মানিকের সাথে যোগাযোগ আছে। ফ্রিডম মানিকের হয়ে মারুফ খান বিভিন্ন জায়গায় চাঁদাবাজি করে ওই টাকা তার ঘনিষ্ঠজনদের কাছে বিতরণ করেন মর্মে প্রাথমিক তদন্তে পাওয়া যায়। হত্যায় ব্যবহৃত অস্ত্র, মোটরসাইকেল উদ্ধারের জন্য এবং মূল রহস্য উদঘাটনের লক্ষ্যে আসামিদের রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা। আসামিদের পক্ষে অ্যাডভোকেট মোস্তাক আহমেদ রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত দুই আসামির ৫ দিনের রিমান্ডের আদেশ দেন।

বিজ্ঞাপন

এর আগে, ৬ এপ্রিল রাতে মুগদা এলাকা থেকে নাসির উদ্দিনকে এবং শাহজাহানপুর এলাকা থেকে মারুফ খানকে গ্রেফতর করা হয়।

সারাবাংলা/এআই/একেএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর