Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টিসিবির পণ্য দোকানে বিক্রি করতে গিয়ে ধরা

লোকাল করেসপন্ডেন্ট
৭ এপ্রিল ২০২২ ১৬:৩৩

কেরানীগঞ্জ: কেরানীগঞ্জে টিসিবির পণ্য কার্ডধারীদের না দিয়ে রাতের আধারে দোকানে বিক্রি করতে গিয়ে কাইয়ুম (৩৩) ও আশ্রাফ আলী নামে দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ।

এ সময় তাদের কাছ থেকে ২৭০ লিটার সয়াবিন তেল, ৩০০ কেজি ডাল, ৩০০ কেজি ছোলা ও ৩০০ কেজি চিনিসহ পণ্য পরিবহনের পিকআপ জব্দ করা হয়েছে।

বুধবার (৬ এপ্রিল) রাত ১০ টার দিকে রুহিতপুর বাজার থেকে তাদের গ্রেফতার করে মালামাল জব্দ করা হয়। তবে মূলহোতা ডিলার নেওয়াজ আলী পলাতক রয়েছে। এ ব্যাপারে কেরানীগঞ্জ মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রাত ১০ টার দিকে রুহিতপুর বাজারের এরশাদের দোকানে একটি পিকআপ থেকে সন্দেহজনকভাবে অতি দ্রুত কিছু মালামাল ঢোকানো হচ্ছিল। তাদের দেখে সন্দেহ হলে কাছে গিয়ে দেখেন পণ্যগুলো টিসিবির। পরে পুলিশে খবর দিলে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ এসে দুই জনকে আটক করে মালামাল জব্দ করে। আটক দুই জন পিকআপের ড্রাইভার ও হেলপার। এ সময় জনতার সমাগম দেখে এর মূলহোতা বাস্তা ইউনিয়নের ডিলার নেওয়াজ আলী পালিয়ে যায়।

আটক কাইয়ুম বলেন, ‘আমরা বাস্তা ইউনিয়নের দড়িগাও এলাকা থেকে ভাড়ায় রুহিতপুর এসেছি। এই মালের মালিক নেওয়াজ আলী। নেওয়াজ আলী বলেছে মালগুলো রুহিতপুর বাজারের এরশাদের দোকানে পৌঁছে দিতে। এখন এখানে এসে শুনি এগুলো সরকারি পন্য। এর বেশি আর কিছুই জানি না।’

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার বাস্তা ইউনিয়নে ৩০০ কার্ডধারী পরিবারকে দুই জন ডিলারের মাধ্যমে টিসিবির পণ্য দেওয়া হয়। মঙ্গলবার (৫ এপ্রিল) বাস্তা ইউনিয়নের টিসিবি পণ্যের ট্রাক আসেনি। এ বিষয়টি বাস্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশকর আলীর কাছে অভিযোগও করেছে কার্ডধারীরা। এ ব্যাপারে বাস্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী আশকর আলী বলেন, বাস্তা ইউনিয়নের ডিলার নেওয়াজ আলী মঙ্গলবার (৫ এপ্রিল) তাকে জানায়, টিসিবির পণ্যের ট্রাক আজ আসেনি। আর এখন শুনছি নেওয়াজ আলী নিজেই সেগুলো রাতের আধারে অন্যত্র বিক্রি করছে। এ ধরনের অপরাধে যে বা যারা জড়িত তাদের কঠোর শাস্তি হওয়া উচিত।

কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ছালাম মিয়া জানান, রমজান মাসে যাতে মানুষ সাশ্রয়ী মূল্যে পণ্য কিনতে পারে সেজন্য প্রধানমন্ত্রী ভর্তুকি দিয়ে সাধারণ মানুষকে পণ্য কিনতে সহায়তা করছে। আর কিছু কালোবাজারি তা বাইরে বিক্রি করছে। হাতেনাতে দু’জন আটক হয়েছে। পণ্য পরিবহনের পিকআপসহ মালামাল জব্দ করা হয়েছে। ডিলারকে আটকের চেষ্টা চলছে। এ ব্যাপারে কেরানীগঞ্জ মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

এ বিষয়ে কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান বলেন, টিসিবির পণ্য বাইরে কালোবাজারি করে বিক্রি করতে গিয়ে হাতেনাতে দু’জনকে আটক করা হয়েছে। ডিলারকে এখনও আটক করা যায়নি। ডিলারশিপ বাতিলসহ বিশেষ ক্ষমতা আইনে কেরানীগঞ্জ মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এ ব্যাপারে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে।

সারাবাংলা/একেএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর