Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আন্দোলনমুখী ঐক্যে সামিল হতে জেএসএসকে ইউপিডিএফের আহ্বান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৭ এপ্রিল ২০২২ ১৭:৪৭

খাগড়াছড়ি: আন্দোলনমুখী ঐক্যে সামিল হওয়ার জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএসসহ পার্বত্য চট্টগ্রামের সব প্রগতিশীল, গণতান্ত্রিক ও দেশপ্রেমিক ব্যক্তি ও সংগঠনের প্রতি আহ্বান জানিয়েছেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) মুখপাত্র অংগ্য মারমা।

তিনি বলেন, নয়া যুগের পার্টি ইউপিডিএফের ঘোষিত নীতি হলো— ঐক্য ও সমঝোতা। আমাদের স্লোগান হলো— মুক্তিকামী জনতা এক হও, দমন-পীড়নের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলো।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ আহ্বান জানান ইউপিডিএফ নেতা অংগ্য মারমা।

বিবৃতিতে তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামে একটি বিশেষ স্বার্থান্বেষী মহল রাজনৈতিক হীন উদ্দেশ্যে পাহাড়িদের মধ্যে নতুন করে ভ্রাতৃঘাতী সংঘাত বাঁধানোর ষড়যন্ত্র চালাচ্ছে। এই ষড়যন্ত্র বানচাল করতে সব প্রগতিশীল ও দেশপ্রেমিক দল, সংগঠন ও ব্যক্তি তথা সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান তিনি।

অংগ্য মারমা বলেন, জনগণের এক অংশকে অন্য অংশের বিরুদ্ধে, এক পার্টিকে অন্য পার্টির বিরুদ্ধে, এক জাতিকে অন্য জাতির বিরুদ্ধে এবং এক সম্প্রদায়কে অন্য সম্প্রদায়ের বিরুদ্ধে উসকে দিয়ে তাদের মধ্যে বিভেদ, অনৈক্য ও বিবাদ তৈরি ও জিইয়ে রাখা এবং এভাবে তাদের দাবিয়ে রাখা প্রতিক্রিয়াশীল শাসকগোষ্ঠীর একটি অতি পুরাতন অপকৌশল। তবে সবসময় শাসকদের এই ষড়যন্ত্র সফল হয় না। আন্দোলনের মধ্য দিয়ে যখনই জনগণ ঐক্যবদ্ধ হয়েছে, তখনই প্রতিক্রিয়াশীলদের গণবিরোধী সব ষড়যন্ত্র ও চক্রান্ত চুরমার হয়েছে।

ইউপিডিএফের এই নেতা বলেন, কায়েমী স্বার্থবাদী গোষ্ঠীটি ভ্রাতৃঘাতী সংঘাত বাঁধিয়ে দেওয়ার ষড়যন্ত্র এমন সময় শুরু হয়েছে যখন নিরাপত্তা হেফাজতে দীঘিনালায় ইউপিডিএফ নেতা নবায়ন চাকমা সৌরভের মৃত্যুকে কেন্দ্র করে দেশে ও বিদেশে নিন্দা ও প্রতিবাদের ঝড় বইছে।

এই ঝড় সামাল দিতেই কায়েমি স্বার্থান্বেষী মহলটি নতুন করে এই নিন্দনীয় কৌশলের আশ্রয় নিয়েছে— বিবৃতিতে এমন মন্তব্য করেন অংগ্য মারমা।

সারাবাংলা/টিআর

অংগ্য মারমা ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) ইউপিডিএফ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর