Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে এডিটর’স মিট সংলাপে বাধন অধিকারী

সারাবাংলা ডেস্ক
৭ এপ্রিল ২০২২ ১৯:০৪

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সঙ্গে সাংবাদিকতা বিষয়ক উন্মুক্ত সংলাপে অংশ নিয়েছেন সাংবাদিক ও লেখক বাধন অধিকারী। গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আয়োজনে এডিটর’স মিট-এ অংশ নিয়ে গণমাধ্যম ও সাংবাদিকতা পেশার সাম্প্রতিক পরিস্থিতি বিষয়ে প্রশ্নোত্তরভিত্তিক আলোচনা করেন তিনি।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের কাজলা ভবনের ১০৭-১০৮ নম্বর কক্ষে সকাল ১১টায় জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের নিয়মিত এ আয়োজন অনুষ্ঠিত হয়।

আলোচনায় অংশ নিয়ে দৈনিক সময়ের আলোর উপ-বার্তা সম্পাদক বাধন অধিকারী বলেন, অন্যান্য পেশার মতোই সাংবাদিকতা পেশায় এক ধরনের হতাশা বিদ্যমান। তবে সাংবাদিকতার শিক্ষার্থীদের হতাশ হলে চলবে না। বিদ্যমান সংকট কাটিয়ে উঠেই মানুষের পক্ষে সাংবাদিকতা করতে হবে।

পেশাদার সাংবাদিক হতে করণীয় তুলে ধরে বাধন বলেন, বর্তমানে একজন সাংবাদিকের বিশেষ একটি ক্ষেত্রে দক্ষতা থাকলে চলে না। তাকে বহুমুখী কাজে দক্ষ হতে হয়। কারণ সংবাদমাধ্যমে এখন একজনকেই প্রায় সব ধরনের কাজ করতে হয়। সাংবাদিকতার শিক্ষার্থী হিসেবে নিজেদের এসব কাজের উপযোগী করে গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জার্নালিজম বিভাগের কো-অর্ডিনেটর শাতিল সিরাজ। তিনি বলেন, সাংবাদিকতা বিষয়ে মানসম্পন্ন শিক্ষা প্রদানের লক্ষ্যে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম বিভাগ কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় নিয়মিত শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে এডিটর’স মিট আয়োজন করা হয়েছে। এ আয়োজন শিক্ষার্থীদের পড়ালেখা ও ভবিষ্যৎ কর্মজীবনে ভূমিকা পালন করবে। আজকের আলোচনা শিক্ষার্থীদের চিন্তার নতুন পরিসর তৈরি করবে।

বিভাগীয় শিক্ষক রমজান আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন বিভাগের শিক্ষক ছালমা জান্নাত ঊর্মি, উজ্জ্বল হোসেন ও অধরা মাধুরী পরমা। অনুষ্ঠানে বিভাগের অর্ধশতাধিক শিক্ষার্থীসহ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগ নিয়মিতভাবে এডিটর’স মিট অনুষ্ঠানের আয়োজন করে আসছে। এ অনুষ্ঠানে মূলধারার গণমাধ্যমের সাংবাদিকরা বিভাগের শিক্ষার্থীদের কাছে নিজেদের অভিজ্ঞতা তুলে ধরছেন।

সারাবাংলা/টিআর

এডিটরস মিট বরেন্দ্র বিশ্ববিদ্যালয় বাধন অধিকারী সাংবাদিকতা বিভাগ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর