Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পরিবেশ দূষণের দায়ে রাবেয়া হাসপাতালকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৭ এপ্রিল ২০২২ ২০:৪১

রাজবাড়ী: যত্রতত্র হাসপাতালের বর্জ্য নিক্ষেপ করে পরিবেশ দূষণ ও জনস্বাস্থ্য ঝুঁকিপূর্ণ করার দায়ে রাজবাড়ীর রাবেয়া (প্রা.) হাসপাতালকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) দুপুরে জেলা শহরের সজ্জনকান্দা এলাকার এই হাসপাতালটিতে পরিবেশ অধিদফতর ফরিদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। বিচারকের দায়িত্ব পালন করেন রাজবাড়ী জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিপুল সিকদার।

পরিবেশ অধিদফতর ফরিদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক এ এইচ এম রাসেদ জানান, রাজবাড়ী শহরের সজ্জনকান্দা এলাকার রাবেয়া (প্রা.) হাসপাতালের বিভিন্ন ধরনের মেডিকেল বর্জ্য বাইরে নিক্ষেপ করায় আশপাশের আবাসিক এলাকার বাসিন্দা ও সড়কে চলাচলকারী পথচারীরা বর্জ্যের দুর্গন্ধে অতীষ্ট হয়ে পড়েছিলেন।

তিনি বলেন, বৃহস্পতিবার দুপুরে পরিবেশ অধিদফতর ফরিদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে ওই হাসপাতালে অভিযান চালানো হয়। অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট বিপুল সিকদার ওই হাসপাতালের মালিক আসিকুজ্জামানের কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন। একইসঙ্গে অনতিবিলম্বে হাসপাতালের আশপাশে ছড়িয়ে ছিটিয়ে থাকা সব বর্জ্য অপসারণ করে হাসপাতালের ড্রেন ও কম্পাউন্ড পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার কঠোর নির্দেশ দেন।

এ আদেশের ব্যত্যয় ঘটলে পরিবেশ আইনে মামলা দায়ের ও হাসপাতালের কার্যক্রম বন্ধ করে দেওয়া হবে বলেও হাসপাতালটিকে সতর্ক করে দেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদফতর ফরিদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মিতা রানী দাস। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহায়তা করেন।

সারাবাংলা/টিআর

ভ্রাম্যমাণ আদালত রাবেয়া হাসপাতাল হাসপাতালকে জরিমানা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর