Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সুনামগঞ্জ পাউবো’র সব কর্মকর্তার ছুটি বাতিল’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৭ এপ্রিল ২০২২ ২২:৫১

সুনামগঞ্জ: কৃষকেরা ফসল ঘরে না তোলা পর্যন্ত সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) সব কর্মকর্তার ছুটি বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) সন্ধ্যায় জেলা পানিসম্পদ ব্যবস্থাপনা কমিটি, স্থানীয় জনপ্রতিনিধি, স্থানীয় নেতা, সুবিধাভোগী, গণমাধ্যম প্রতিনিধি ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ ঘোষণা দেন।

উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, আজ আমরা সিদ্ধান্ত নিলাম— ফসল না তোলা পর্যন্ত সুনামগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের সব কর্মকর্তার ছুটি বাতিল করা হলো। দ্বিতীয়ত, আমরা অতিরিক্ত কর্মকর্তা নিয়ে এসেছি এখানে। আরও স্টাফ যদি প্রয়োজন হয়, তাও আমরা দেবো।

বন্যা পরিস্থিতি ও ফসল তদারকির জন্য ১১টি উপজেলার জন্য ১১টি টিম করে দেওয়া হবে বলে জানান উপমন্ত্রী। বলেন, একেক উপজেলার প্রধানের মোবাইল নম্বর উপজেলা চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তা, এসপি, জেলা প্রশাসন ও সাংবাদিকদের দিয়ে দেবেন।

প্রধান প্রকৌশলীকে সুনামগঞ্জে থেকে কাজ করতে বলেছেন জানিয়ে এনামুল হক শামীম বলেন, আমাদের প্রধান প্রকৌশলীকে সকালেও বলেছি— আগামীকাল থেকে তিনি সিলেট অফিস করবেন না, সুনামগঞ্জে অফিস করবেন। প্রাথমিকভাবে আগামী সাত দিন দিন তিনি অফিস করবেন এখানে, তারপর প্রয়োজন হলে আরও করবেন। অর্থাৎ প্রধান প্রকৌশলীর কার্যালয় আমরা সুনামগঞ্জ থেকে কন্ট্রোল করব।

হাওরে চলমান পরিস্থিতিতে সবাইকে কিছুদিন গুরুত্ব দিয়ে কাজ করার আহ্বান জানান উপমন্ত্রী। বলেন, আসুন— আগামী একটি মাস আমরা প্রত্যেকেই যার যার জায়গা থেকে দায়িত্বশীল ভূমিকা পালন করি।

এদিন প্রায় তিন ঘণ্টা ধরে চলে মতবিনিময় সভা। এতে উপস্থিত উপজেলা চেয়ারম্যান, স্থানীয় রাজনৈতিক নেতা ও গণমাধ্যমকর্মীরা ফসল রক্ষা বাঁধ নির্মাণে অনিয়মের কথা তুলে ধরেন উপমন্ত্রীর কাছে।

এসব অনিয়মের কথা শুনে তিনি বলেন, এসব তথ্য সঠিক হলে যাকে যা শাস্তি দেওয়া দরকার, আমরা দেবো। আমরা সততার প্রশ্নে আপস করি না। কোনো ধরনের অনিয়ম-অন্যায় আমরা বরদাশত করব না।

এসময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) মহাপরিচালক মো. ফজলুর রশিদ, পাউবোর উত্তর-পূর্বাঞ্চল জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী এস এম শহীদুল ইসলাম, সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনসহ অন্যরা।

সারাবাংলা/টিআর

এনামুল হক শামীম টপ নিউজ পাউবো কর্মকর্তাদের ছুটি বাতিল পানিসম্পদ উপমন্ত্রী সুনামগঞ্জ পাউবো


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর