Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চকরিয়া ও টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পে ২ জন নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৯ এপ্রিল ২০২২ ১৭:১০

কক্সবাজার: চকরিয়া ও টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে পৃথক ঘটনায় ২ জন নিহত হয়েছেন। এর মধ্যে রোহিঙ্গা ক্যাম্পে স্বামীকে হত্যার দায়ে ঘাতক স্ত্রীকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

শুক্রবার (৮ এপ্রিল) সন্ধ্যা ৬টার দিকে চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের মইক্কাঘোনা পাহাড়ী এলাকায় জুয়া খেলাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় মোহাম্মদ ইউনুছ (৪০) নিহত হয়েছেন। অপরদিকে শুক্রবার বিকাল সাড়ে ৩ টায় টেকনাফের হোয়াইক্যং চাকমারকূল ২২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-২ ব্লকে পারিবারিক কলহের জের ধরে স্ত্রীর দায়ের কোপে স্বামী মো. ছৈয়দুর রহমান (৩২) নিহত হয়েছেন। এ ঘটনায় ঘাতক স্ত্রী সানজিদা বেগমকে (২৩) আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

চকরিয়ার হারবাং ইউনিয়নের গ্রাম পুলিশ মোহাম্মদ শাহেদ জানান, দিল মোহাম্মদের পুত্র মোহাম্মদ ইউনুছের সঙ্গে একই এলাকার নুরনব্বী ও জকিরসহ আরও কয়েকজন মোবাইল ফোনে জুয়া খেলাকে কেন্দ্র করে তর্কাতর্কি হয়। এক পর্যায়ে প্রতিপক্ষের কিলঘুষিতে মোহাম্মদ ইউনুছ ঘটনাস্থলেই মারা যায়।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবর্তী জানান, মোবাইলে গেম খেলাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে একজন নিহতের ঘটনা ঘটে। সন্ধ্যার পর চকরিয়া থানার পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশ উদ্ধার করেছে। পুলিশ ঘটনাস্থলে রয়েছে। এ ব্যাপারে প্রয়োাজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

রোহিঙ্গা ক্যাম্পে দ্বায়িত্বরত ১৬ এপিবিএন এর অধিনায়ক পুলিশ সুপার মোহাম্মদ তারিকুল ইসলাম জানান, চাকমারকূল ২২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-২ ব্লকের ছৈয়দুর রহমানের সঙ্গে তার স্ত্রী সানজিদা বেগমের মধ্যে দীর্ঘদিন ধরে পারিবারিক কলহ চলছিল। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে প্রায় সময় ঝগড়া লেগে থাকত। শুক্রবার বিকালে ছৈয়দুর রহমান নিজের ঘরে ঘুমিয়ে পড়ে। এক পর্যায়ে ঘুমন্ত অবস্থায় তাকে স্ত্রী সানজিদা বেগম ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। এতে তার চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এলে সানজিদা দৌঁড়ে পালানোর চেষ্টা করে। পরে স্থানীয়রা তাকে ধাওয়া দিয়ে ধরে এপিবিএন এর কাছে সোপর্দ করে। আহত ব্যক্তিকে উদ্ধার করে রোহিঙ্গা ক্যাম্পের স্থানীয় ক্লিনিকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে হাসপাতাল থেকে নিহতের লাশ উদ্ধার করা হয়েছে।

নিহত ২ জনের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

সারাবাংলা/এসএসএ

রোহিঙ্গা


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর