Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ট্রেনে পাথর ছোঁড়া বন্ধে চবি প্রশাসনের অভিযান

চবি করেসপন্ডেন্ট
৯ এপ্রিল ২০২২ ১৭:৪৬

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষার্থীদের একমাত্র যাতায়াত বাহন শাটল ট্রেন। সাম্প্রতিক শাটলে দুর্বত্তদের ছোঁড়া পাথরের আঘাতে অনেকে গুরুতর আহত হচ্ছেন। পাথর নিক্ষেপের ঘটনা বন্ধ করতে অভিযান পরিচালনা করেছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ। এর আগে ‘শাটল ট্রেনে আতঙ্কে শিক্ষার্থীরা’ শিরোনামে সারাবাংলায় সংবাদও প্রকাশিত হয়েছে।

শনিবার (৯ এপ্রিল) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে সকাল ৯টা ২০ মিনিটে চট্টগ্রাম নগরীর উদ্দেশে ছেড়ে যাওযা ট্রেনে অভিযান পরিচালনা করা হয়। বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অধ্যাপক ড. শহিদুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেন। শাটল ট্রেনে বহিরাগত এবং টোকাইদের দেখলে নামিয়ে দেওয়ার জন্য শিক্ষার্থীদের নির্দেশনা দিয়েছেন প্রক্টরিয়াল বডি।

সহকারী প্রক্টর শহিদুল ইসলাম বলেন, ‘শিক্ষার্থীদের যাতায়াত নিরাপত্তা নিশ্চিত করতে আমরা অভিযান পরিচালনা করেছি। বহিরাগতদের ট্রেন থেকে নামিয়ে দেওয়া হয়েছে। শাটল ট্রেনে প্রতিদিন বাইরে থেকে পাথর নিক্ষেপের ঘটনা ঘটছে। এতে শিক্ষার্থীরা আহত হচ্ছেন। রেলওয়ে কর্তৃপক্ষের সঙ্গে এসব বিষয়ে কথা হয়েছে । তারাও ব্যবস্থা নেবে। এদিকে আমাদের অভিযান চলমান থাকবে।’ রেললাইনের যেসব জায়গা থেকে পাথর নিক্ষেপ হয় সেসব জায়গায় পুলিশ টহল দেওয়ার পাশাপাশি সাদা পোশাকেও লোক থাকবে বলে জানান তিনি।

শাটলে ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনা এবারই নতুন কিছু নয়। এর আগেও পাথর নিক্ষেপের ঘটনা ঘটেছে। আহত হয়েছেন অনেকে। সেসময় প্রশাসনের তৎপরতায় এসব ঘটনা প্রায় বন্ধ হয়ে যায়। তবে সাম্প্রতিক পাথর নিক্ষেপের ঘটনা বেড়ে গেছে। অক্সিজেন রেলক্রসিং পার হওয়ার পরে এবং ক্যান্টনমেন্ট রেল স্টেশনের আগে একই স্থান থেকে কমপক্ষে আট দিন একটানা পাথর নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন বেশ কয়েকজন শিক্ষার্থী। রেললাইন এলাকার আশেপাশে বস্তি ও এলাকায় বসবাসকারী টোকাই ও বখাটেরাই মূলত এসব পাথর নিক্ষেপের সঙ্গে জড়িত বলে জানা যায়।

সারাবাংলা/সিসি/পিটিএম

অভিযান পাথর ছোঁড়া শাটল ট্রেন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর