Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টিপু হত্যা: ৫ আসামি কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট
৯ এপ্রিল ২০২২ ১৮:১৮

ঢাকা: রাজধানীর শাহজাহানপুরে এলোপাতাড়ি গুলিতে নিহত মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু হত্যাকাণ্ডের অন্যতম পরিকল্পনাকারীসহ পাঁচ জনকে কারাগারে পাঠানো হয়েছে।

শনিবার (৯ এপ্রিল) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ফারাহা দিবা ছন্দা তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে, পাঁচ দিনের রিমান্ড শেষে পাঁচ আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক (নি.) মোহাম্মদ ইয়াসিন শিকদার। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক এ আদেশ দেন।

আসামিরা হলেন- ঢাকা দক্ষিণ সিটির ১০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক ওমর ফারুক, আবু সালেহ শিকদার ওরফে শুটার সালেহ, মো. নাছির উদ্দিন ওরফে কিলার নাছির, মো. মোরশেদুল আলম ওরফে কাইল্যা পলাশ এবং আরফান উল্লাহ দামাল।

গত ৩ এপ্রিল এদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। আর ১ এপ্রিল রাতে রাজধানীর মুগদা, শাহজাহানপুর ও মিরপুর এলাকা থেকে আসামিদের গ্রেফতার করে র‌্যাব।

এর আগে, ২৪ মার্চ রাত ১০টার দিকে এ হামলার শিকার হন জাহিদুল ইসলাম টিপু। এ সময় গুলিবিদ্ধ হন এক কলেজ শিক্ষার্থী ও টিপুর গাড়ির চালক। গুলিবিদ্ধ তিনজনকে ঢাকা মেডিকেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাত সোয়া ১১টার দিকে দুজনকে মৃত ঘোষণা করেন। এই ঘটনায় টিপুর স্ত্রী ফারজানা ইসলাম ডলি অজ্ঞাতদের আসামি করে একটি মামলা দায়ের করেছেন।

গত ২৮ মার্চ শ্যুটার মাসুম মোহাম্মদ ওরফে আকাশের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর আরফান উল্লাহ দামালের বিরুদ্ধে অস্ত্র আইনের মামলায় এক দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

সারাবাংলা/এআই/পিটিএম

৫ আসামি কারাগারে টিপু হত্যা


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর