Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ভারতের সঙ্গে অভিন্ন নদী নিয়ে আলোচনা চলছে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৯ এপ্রিল ২০২২ ২১:২১

জামালপুর: নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ভারতের সঙ্গে অভিন্ন নদীর প্রবাহ নিয়ে আলোচনা চলছে। যমুনা ও তিস্তা নদী নিয়ে কথা হচ্ছে। আলোচনা ফলপ্রসূ হলে নদীর নাব্যতা ফিরে আসবে। নাব্যতা ফিরে আসলেই নৌ চলাচলে কোন বাধা থাকবে না।

শনিবার (৯ এপ্রিল) দুপুরে জামালপুর দেওয়ানগঞ্জের বাহাদুরাবাদ লঞ্চ টার্মিনাল ও বাহাদুরাবাদ-বালাশী রুটে পরীক্ষামূলক লঞ্চ সার্ভিসের উদ্বোধনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

তিনি আরও বলেন, ইতোমধ্যে সাত হাজার কিলোমিটার নৌ পথ তৈরি হয়েছে। লক্ষ্য ১০ হাজার কিলোমিটার নৌ পথ। সরকার দেড়শ কোটি টাকা ব্যয়ে যে টার্মিনাল তৈরি করেছে তা ধরে রাখার জন্যই নির্মাণ করা হয়েছে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিআইডব্লিওটিআইয়ের চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুন্নাহার শেফা, উপজেলা পরিষদের চেয়ারম্যান সোলায়মান হোসেন, ভাইস চেয়ারম্যান দেওয়ান মো. ইমরান ও চুকাইবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদুজ্জামান সেলিম মিয়া।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, বাহাদুরাবাদ ও বালাশী ঘাটের নৌ পথের দূরত্ব ৩৯ কিলোমিটার। ২০০০ সালে বাহাদুরাবাদ-বালাশী রুটে লঞ্চ চলাচল বন্ধ হয়ে যায়। দীর্ঘ ২২ বছর পর পরীক্ষামূলকভাবে চালু হলো নৌ রুটটি।

সারাবাংলা/একেএম


বিজ্ঞাপন
সর্বশেষ

নড়াইলে মাশরাফিসহ ৯০ জনের নামে মামলা
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪০

সরকারের প্রথম একনেক ১৮ সেপ্টেম্বর
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:১৩

সম্পর্কিত খবর