Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সয়াবিন তেলের বাড়তি দাম আদায়, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

স্পেশাল করেসপন্ডেন্ট
১০ এপ্রিল ২০২২ ১১:১৪

ফাইল ফটো

ঢাকা: সয়াবিন তেলের দাম বেশি রাখায় ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে ৪ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

শনিবার (৯ এপ্রিল) মোহাম্মদপুরের কৃষিমার্কেট ও মিরপুর-১ শাহ-আলী এলাকায় অভিযান চালিয়ে পাঁচ ব্যবসাপ্রতিষ্ঠানকে এ জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের পরিচালক (প্রশাসন ও অর্থ) মনজুর মোহাম্মদ শাহরিয়ার সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজধানী মোহাম্মদপুর ও মিরপুর-১ শাহ-আলী এলাকায় অভিযান চালিয়ে নির্ধারিত দামের চেয়ে বেশি দামে ভোজ্যতেল বিক্রি করায় পাঁচ প্রতিষ্ঠানকে ৪ লাখ টাকা জরিমানা করেছে। পাকা রশিদ সংরক্ষণ না করা, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় এই জরিমানা করা হয়েছে।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, আমরা জানতে পেরেছি, মিলে সয়াবিন তেলের দাম স্বাভাবিক আছে, অথচ পাইকারি পর্যায়ে দাম বাড়িয়ে বিক্রি করছেন ব্যবসায়ীরা। এই বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য তাৎক্ষণিকভাবে অভিযান পরিচালনা করে সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে ভোজ্যতেল বিক্রি করায় পাঁচ প্রতিষ্ঠানকে চার লাখ টাকা জরিমানা করা হয়। এর মধ্যে ৩টি প্রতিষ্ঠানকে এক লাখ টাকা করে ৩ লাখ এবং অপর দুটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা করে এক লাখ টাকা জরিমানা করা হয়।

সারাবাংলা/জিএস/এএম

সয়াবিন তেল সোয়াবিন তেল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর