Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রধানমন্ত্রিত্বের দৌড়ে এগিয়ে শাহবাজ

আন্তর্জাতিক ডেস্ক
১১ এপ্রিল ২০২২ ১২:৩৩

অনাস্থা ভোটে হেরে ইমরান খানের বিদায়ের পর পাকিস্তানে প্রধানমন্ত্রীর পদে শাহবাজ শরীফ ও শাহ মাহমুদ কুরেশির মনোনয়নপত্র গৃহীত হয়েছে। পাকিস্তান মুসলিম লীগের (নওয়াজ) প্রেসিডেন্ট শাহবাজ তার প্রতিদ্বন্দ্বী পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) ভাইস প্রেসিডেন্ট কুরেশির থেকে এগিয়ে আছেন।

কেননা, বিরোধীদের অনাস্থায় পিটিআইকে ক্ষমতার দৃশ্যপট থেকে সরে যেতে হয়েছে। অন্যদিকে, বিরোধী জোটের নেতা হিসেবে গ্রহণযোগ্যতা পেয়েছেন সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের ভাই শাহবাজ।

বিজ্ঞাপন

সোমবার (১১ এপ্রিল) পাকিস্তানি দৈনিক ডন জানিয়েছে, শাহবাজ শরীফ প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পথে এগিয়ে আছেন। তার প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনা উজ্জ্বল।

এদিকে, ক্ষমতাচ্যুত পিটিআইর আইনপ্রণেতারা পার্লামেন্টের জাতীয় পরিষদ থেকে গণপদত্যাগের বিষয়ে দ্বিধাবিভক্ত রয়েছেন। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে দুপুর থেকে পার্টির পার্লামেন্টারি বৈঠকে বসেছেন ইমরান খান।

এই বৈঠক থেকে পিটিআই নেতা কুরেশিরও ভাগ্য নির্ধারিত হবে। কেননা, পিটিআইর আইনপ্রণেতা হিসেবে তিনি পদত্যাগ করবেন কিনা বা প্রধানমন্ত্রী পদের জন্য নির্বাচনে অংশ নেবেন কিনা সেই সিদ্ধান্ত বৈঠকেই হবে।

ডনের প্রতিবেদন অবশ্য বলছে, পিটিআই’র সিদ্ধান্ত যাই হোক না কেন তা বিরোধী জোটের নেতা শাহবাজের প্রধানমন্ত্রিত্বের লড়াইয়ে কোনো প্রভাব ফেলতে পারবে বলে মনে হয় না।

সারাবাংলা/একেএম

টপ নিউজ শাহবাজ শরীফ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর