Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরও এক মামলায় সম্রাটের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট
১১ এপ্রিল ২০২২ ১২:৪৮

ইসমাইল চৌধুরী সম্রাট, ফাইল ছবি

ঢাকা: রাজধানীর রমনা থানার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় জামিন পেয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট।

সোমবার (১১ এপ্রিল) দুপুরে শুনানি শেষে ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখার এই জামিনের আদেশ দেন।

সম্রাটের পক্ষে জামিন শুনানি করেন সিনিয়র আইনজীবী এহেসানুল হক সমাজী। রাষ্ট্রপক্ষে সংশ্লিষ্ট আদালতের অ্যাডিশনাল পাবলিক প্রসিকিউটর মাহবুবুর রহমান জামিনের বিরোধীতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে ১০ হাজার টাকা মুচলেকায় আদালত সম্রাটের জামিনের আদেশ দেন।

সংশ্লিষ্ট আদালতের অ্যাডিশনাল পাবলিক প্রসিকিউটর মাহবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

সম্রাটের আইনজীবী এহেসানুল হক সমাজী জানান, তার বিরুদ্ধে এখন পর্যন্ত চারটি মামলা হয়েছে। গত ১০ এপ্রিল অস্ত্র এবং অর্থপাচার মামলায় আদালত জামিন পান তিনি । আজ মাদক মামলায়ও সম্রাট জামিন পেলেন। আর একটি মামলা আছে দুদকের। ওই মামলায় জামিন পেলে তিনি কারামুক্ত হতে পারবেন। আশা করছি, অতি শিগগিরই জামিন নিয়ে তিনি কারামুক্ত হবেন।

২০১৯ সালের ৭ অক্টোবর র‌্যাব-১ এর ডিএডি আব্দুল খালেক বাদী হয়ে রমনা থানায় অস্ত্র ও মাদক মামলা করেন। ২০২০ সালের ৬ নভেম্বর অস্ত্র আইনের মামলায় সম্রাটের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেন তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর উপ-পরিদর্শক শেখর চন্দ্র মল্লিক। ওই বছরের ৯ ডিসেম্বর মাদক মামলায় সম্রাট এবং আরমানের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর এসআই আ. হালিম। মামলাটি চার্জগঠন শুনানি জন্য আগামী ২১ জুলাই দিন ধার্য রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একেএম

সম্রাটের জামিন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর