Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামিন পায়নি গোল্ডেন মনির

স্টাফ করেসপন্ডেন্ট
১১ এপ্রিল ২০২২ ১৫:০৫

ফাইল ছবি

ঢাকা: অর্থপাচারের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় সোনা ও গাড়ি ব্যবসায়ী মো. মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরকে জামিন দেননি হাইকোর্ট। তবে, তিন মাসের মধ্যে পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) মামলার তদন্ত শেষ করে চার্জশিট দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (১১ এপ্রিল) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুদকার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে গোল্ডেন মনিরের পক্ষে শুনানি করেন আইনজীবী কামরুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক জানান, অর্থ পাচার মামলায় গোল্ডেন মনিরের জামিন প্রশ্নে গত ১৫ ডিসেম্বর রুল জারি করেছিলেন আদালত। ওই রুলটি আজ আদালত খারিজ করে দিয়েছেন।

এর আগে, ২০২০ সালের ১১ মে মনিরসহ ১০ জনের বিরুদ্ধে মানিলন্ডারিং প্রতিরোধ আইনে বাড্ডা থানায় মামলাটি দায়ের করেন সিআইডির পরিদর্শক মোহাম্মদ ইব্রাহিম। মামলায় মানিলন্ডারিংয়ের অভিযোগে মনিরের স্ত্রী, ছেলে, মেয়ে ও বোনকেও আসামি করা হয়।

পরে একই বছরের ২০ নভেম্বর রাজধানীর মেরুল বাড্ডায় গোল্ডেন মনিরের বাসায় রাতভর অভিযান চালিয়ে অর্থ, অস্ত্র ও মাদকসহ তাকে গ্রেফতার করে র‍্যাব। এ সময় তার বাসা থেকে বিপুল পরিমাণ নগদ টাকা ও স্বর্ণালংকার জব্দ করা হয়।

সারাবাংলা/কেআইএফ/একেএম


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর