Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘উন্নয়নের ফলে বিদ্যুৎ ও গ্যাসের চাহিদা উত্তরোত্তর বাড়ছে’

স্পেশাল করেসপন্ডেন্ট
১১ এপ্রিল ২০২২ ১৮:০৭

নসরুল হামিদ, ফাইল ছবি

ঢাকা: বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, অব্যাহত উন্নয়নের ফলে বিদ্যুৎ ও গ্যাসের চাহিদা উত্তরোত্তর বাড়ছে। বৈশ্বিক পরিস্থিতি বিবেচনা করে, সুষম উন্নয়নের জন্য সম্মিলিতভাবে এ চাহিদা মোকাবিলা করা এখন সময়ের দাবি। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ও গ্যাস সরবরাহে ঐক্যবদ্ধ প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।

সোমবার (১১ এপ্রিল) বিদ্যুৎ ভবনে অনুষ্ঠিত বিদ্যুৎ ও জ্বালানি পরিস্থিতি নিয়ে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, রমজানের সময় বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত বিদ্যুতের চাহিদা ব্যাপক হারে বাড়ে। আগামী ১৫ দিন তাই এ সময়টুকু সকল শিল্প শ্রেণির গ্রাহকদের গ্যাস ব্যবহার বন্ধ রাখতে পারলে ভালো হয়। যেকোনো সিদ্ধান্ত নেওয়ার আগে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা-পর্যালোচনা করে নিলে ভালো ফল পাওয়া যায়।

এসময় ব্যবসাবান্ধব গ্যাস ও বিদ্যুৎ সরবরাহ নিয়ে ব্যবসায়ী নেতাদের সঙ্গে খোলামেলা আলোচনা করা হয়। আলোচনা শেষে, পবিত্র রমজান উপলক্ষে আগামী ১২ এপ্রিল থেকে পরবর্তী ১৫ দিন বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত অর্থাৎ প্রতিদিন মোট ৪ ঘণ্টা সকল শিল্প শ্রেণির গ্রাহকদের গ্যাস ব্যবহার বন্ধ রাখতে ব্যবসায়ী নেতারা সম্মত হন। প্রতিমন্ত্রী এসময় সাময়িক এই অসুবিধার জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেন।

মতবিনিময় সভায় অন্যান্যের মাঝে বিপিসির চেয়ারম্যান এবিএম আজাদ, বিদ্যুৎ বিভাগের ভারপ্রাপ্ত সচিব এ.টি.এম. মোস্তফা কামাল, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) চেয়ারম্যান মোহাং সেলিম উদ্দিন, প্রেট্রোবাংলার চেয়ারম্যান নাজমুল আহসান, পিডিবির চেয়ারম্যান, মাহবুবুর রহমান, এফবিসিসিআই’র সভাপতি মো. জসিম উদ্দিন, বিকেএমইএ’র নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম, বিটিএমএ’র প্রেসিডেন্ট মো. আলী খোকন, ঢাকা চেম্বারস’র পরিচালক মালিক তালহা ইসমাইল বারী, পলমল গ্রুপের পক্ষে মেজর মিজান (অব:), বিটিএমএ এর পরিচালক প্রকৌ. রেজাউল করিম, বিজিএমইএ’র পরিচালক আসিফ আশরাফ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/জেআর/এসএসএ

প্রতিমন্ত্রী নসরুল হামিদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর