Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছিনতাই-চাঁদাবাজির বিরুদ্ধে র‌্যাবের সাঁড়াশি অভিযান, গ্রেফতার ৫৩

সিনিয়র করেসপন্ডেন্ট
১২ এপ্রিল ২০২২ ১৫:১৪

ঢাকা: রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এক রাতেই সংঘবদ্ধ চাঁদাবাজ ও ছিনতাইকারী চক্রের ৫৩ সদস্যকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গ্রেফতারের সময় চাঁদা আদায়ের নগদ ১ লাখ ৪৪ হাজার ৭৩০ টাকা, মোবাইল ফোন ও ছিনতাইয়ের কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১২ এপ্রিল) বেলা ১১টায় কারওয়ান বাজার মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য জানান। র‌্যাবের দাবি, রাতের বেলা বিভিন্ন আড়তে ভয়ভীতি দেখিয়ে অবৈধভাবে চাঁদাবাজি ও ছিনতাই করতেন তারা।

বিজ্ঞাপন

খন্দকার আল মঈন বলেন, ‘র‌্যাব জানতে পারে, রমজান এবং ঈদুল ফিতরকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন এলাকার সবজি ও ফলের দোকান, ফুটপাতের অস্থায়ী দোকান, লেগুনা স্ট্যান্ড এবং মালবাহী গাড়ি থেকে ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক চাঁদা আদায় করছে। কেউ চাঁদা দিতে রাজি না হলে তারা জীবননাশের হুমকি দিচ্ছে। তাদের অত্যাচারে দোকানদারদের স্বাভাবিক ব্যবসা করা দুর্বিষহ হয়ে উঠেছে। এছাড়াও রমজান এবং ঈদুল ফিতর উপলক্ষে রাজধানীবাসী ও দেশের বিভিন্ন প্রান্ত হতে ঈদের কেনাকাটা উপলক্ষে রাজধানীমুখী মানুষের বড় বড় শপিং মল ও বাজারকেন্দ্রিক চলাচল বৃদ্ধি পাওয়ার সুযোগে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র যাত্রাপথে নিরীহ পথচারীদের সর্বস্বান্ত ছিনতাই করে চলছে।

এরই ধারাবাহিকতায় গত রাতে র‌্যাব-৩ এর কয়েকটি আভিযানিক দল একযোগে রাজধানীর রমনা, খিলগাঁও, হাতিরঝিল, শাহজাহানপুর, পল্টন ও ওয়ারী এলাকা এলাকায় অভিযান চালিয়ে ৫৩ জনকে গ্রেফতার করেছে। এরা হলেন- আওয়াল (৪৫), আতিক (৩৫), আলাউদ্দিন (৪৫), ইসমাইল (৫৪), জুয়েল (৪৩), দুলাল (৪৫), বদির উদ্দিন বাবু (৫০), বাবুল (৫২), বাবুল হাওলাদার (৪৯), মোস্তফা হাওলাদার (৫০), সাহেব আলী (৫৪), তানভির (৪০), জালাল হোসেন (৩০), নিয়ামুল হোসেন (২৯), ময়নুল হোসেন (৪৫), মিন্টু খান (২৫), মেনু মিয়া (৩৮), রনি (৩১), রানা (২৪), শরীফ সরকার (৩৫), মহসীন (২৫), রনজিৎ দাস (৪৮), রাসেল শিকদার (২১), হারেজ (৪৩), বাদশা (২৯), আল আমীন সর্দার (২০), শহীদ (২৭), রাজু (৩৫), রফিক (২৫), রোমান (৪২), আকবর (২০), ইমন (১৯), রাব্বি (১৯), হৃদয় (১৯), হোসেন (১৯), আল আমিন (২২), ইসমাইল হোসেন (২২), নাইমুল ইসলাম মিশু (২৫), নুরুল হক (২৫), রতন (২২), রাব্বি (১৯), শফিকুল ইসলাম (২৪), সাগর হোসেন শামীম (২০), উজ্জল মিয়া (২০), আক্কাছ (৫০), ইউছুফ (৩২), জাহিদ (৪৪), মুন্সি মুছা আহমেদ (৫২), রবিন মিয়া (৩২), সাগর (২৭), সুজন (৪৫), সোহাগ মৃধা (৩২), সোহেল সরকার (৩১)।

বিজ্ঞাপন

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা তাদের অপরাধের বিষয়টি স্বীকার করেছেন।

র‌্যাব জানায়, রমজান এবং ঈদুল ফিতরকে লক্ষ্য করে সংঘবদ্ধ ছিনতাইকারীরা রাজধানীর বিভিন্ন অলিগলিতে ওৎপেতে থাকে। সুযোগ পাওয়া মাত্রই তারা পথচারী, রিকশা আরোহী, যানজটে থাকা সিএনজি, অটোরিকশার যাত্রীদের ধারালো অস্ত্র প্রদর্শন করে সর্বস্ব লুটে নেয়।

সারাবাংলা/ইউজে/এএম

টপ নিউজ র‌্যাবের সাঁড়াশি অভিযান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর