Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিক্ষামন্ত্রীর সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

স্টাফ করেসপন্ডেন্ট
১২ এপ্রিল ২০২২ ১৮:৪০

ঢাকা: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে সচিবালয়ে তার দফতরে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস।

মঙ্গলবার (১২ এপ্রিল) একটি প্রতিনিধি দলকে সঙ্গে নিয়ে রাষ্ট্রদূত মন্ত্রীর সঙ্গে দেখা করেন। প্রতিনিধি দলে আরও ছিলেন ইউএসএইড বাংলাদেশের ডেপুটি মিশন ডিরেক্টর রান্ডি আলী এবং ইউএসএইডের এডুকেশন ডেভেলপমেন্ট অফিসার সানজয় রেনলডস কোপার।

এসময় আরও উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. কামাল হোসেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ।

এসময় রাষ্ট্রদূত শিক্ষা ক্ষেত্রে দুই দেশের পারস্পরিক সহযোগিতা আরও বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেন এবং বাংলাদেশে শিক্ষা ক্ষেত্রে, বিশেষ করে কারিগরি শিক্ষার সাম্প্রতিক অগ্রগতির ভূয়সী প্রশংসা করেন।

শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার টেকনিক্যাল ও ভোকেশনাল শিক্ষার ওপর খুবই গুরুত্ব দিচ্ছে। সরকার ২০৩০ সালের মধ্যে কারিগরি শিক্ষায় ভর্তির হার ৩০ শতাংশ এবং ২০৫০ সালের মধ্যে ৫০ শতাংশ শিক্ষার্থী ভর্তির লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে।

মন্ত্রী জানান, বর্তমানে কারিগরি শিক্ষায় ভর্তির হার ১৭ শতাংশ। সরকার টেকনিক্যাল ও ভোকেশনাল শিক্ষাকে মেইনস্ট্রিম করতে বদ্ধপরিকর।

সারাবাংলা/টিএস/টিআর

পিটার ডি হাস মার্কিন রাষ্ট্রদূত শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর