Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আইনের শাসন প্রতিষ্ঠায় সাংবাদিকদের ভূমিকা রয়েছে’

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ এপ্রিল ২০২২ ০৯:২৭

আব্দুল্লাহ আবু, ছবি: সারাবাংলা

ঢাকা: ন্যায় বিচারের জন্য সাংবাদিক, প্রসিকিউশন, পুলিশ সম্মিলিতভাবে ভূমিকা পালন করে আসছে বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু। আর আইনের শাসন প্রতিষ্ঠার জন্য সাংবাদিকদের ভূমিকা রয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

ঢাকার কোর্ট রিপোর্টার্স ইউনিটির (সিআরইউ) উদ্যোগে গতকাল মঙ্গলবার (১২ এপ্রিল) আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু এসব কথা বলেন।

সাংবাদিকদের উদ্দেশ্যে আব্দুল্লাহ আবু আরও বলেন, ‘সংবাদ দেওয়ার আগে যাচাই-বাছাই করে নিতে হবে। যাতে সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় দেশ উপকৃত হয়। যে যেখানে আছি সে সেখান থেকে ন্যায় বিচার প্রতিষ্ঠায় কাজ করবেন।’

আলোচনা সভায় ডিসি প্রসিকিউশন জাফর হোসেন বলেন, ‘পারস্পরিক একে অপরের সহযোগিতা নিয়ে কাজ করে যেতে হবে। সাংবাদিকরাই প্র‍থম চোখ। একই জায়গায় আমাদের বসবাস। আমরা কারোর প্রতিপক্ষ নয়। তাই সাংবাদিকদের সহযোগিতা নিয়েই আমর এগিয়ে যেতে চাই।’

সংগঠনটির উপদেষ্টা প্রশান্ত কর্মকারের সভাপতিত্বে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) মোহাম্মদ মোখলেসুর রহমান বাদল, আদালতের এডিসি হাফিজুর রহমান, আইনজীবী সৈয়দ জয়নাল আবেদিন মেজবা ও কোর্ট রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন। আলোচনা সভায় সংগঠনটির সহসভাপতি লিটন মাহমুদ সঞ্চালনা করেন।

সারাবাংলা/এআই/এনএস

পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর