Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হজে যাওয়ার সুযোগ পাচ্ছেন ৫৭ হাজার ৮৫৬ বাংলাদেশি

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ এপ্রিল ২০২২ ০০:০৮

ঢাকা: দুই দফা মহামারি করোনার সংক্রমণ কাটিয়ে চলতি বছরে হজ যাত্রীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হচ্ছে মক্কা। এ বছর বিশ্বের বিভিন্ন দেশ থেকে ১০ লাখ হজ যাত্রীদের হজ করার অনুমতি দিয়েছে সৌদি আরব সরকার। সে তালিকায় বাংলাদেশ থেকে ৫৭ হাজার ৮৫৬ জন হজ করার সুযোগ পাবেন বলে জানিয়ছেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদ হক খান।

বুধবার (১৩ এপ্রিল) বাংলাদেশ আওয়ামী লীগ ৭নং পাথর্শী ইউনিয়ন শাখা আয়োজিত আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, ‘শেখ হাসিনা সরকার দেশের জন্য যে উন্নয়ন করেছে, অতীতের কোনো সরকার এতো উন্নয়ন কাজ করতে পারেনি। বাংলাদেশ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ থাকলে আবারও শেখ হাসিনা সরকার দেশ পরিচালনা করতে পারবে। এ লক্ষ্যে নিজেদের মধ্যকার ভুল বোঝাবুঝি দূর করে ঐক্যবদ্ধ থাকতে হবে।’

দলের নেতাকর্মীদেরকে সরকারের ব্যাপক উন্নয়ন কার্যক্রমের কথা জনগণের কাছে তুলে ধরার তাগিদ দেন তিনি।

ইসলামপুর উপজেলার ৭নং পাথর্শী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইফতেখার আলম এর সভাপতিত্বে এবং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল বারীর (লিচু) সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট এস এম জামাল আব্দুন নাছের, ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস ছালাম, বীর মুক্তিযোদ্ধা মানিকুল ইসলাম মানিক।

উল্লেখ্য, চাঁদ দেখা সাপেক্ষে চলতি বছরের ১০ জুলাই পবিত্র হজ অনুষ্ঠিত হতে পারে।

সারাবাংলা/জেআর/একে

করোনাভাইরাস হজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর