Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাত্রলীগের হল সভাপতিকে নিয়ে নিউজ না করায় সাংবাদিককে মারধর

ঢাবি করেসপন্ডেন্ট
১৫ এপ্রিল ২০২২ ১২:২৩

ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ. এফ. রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতিকে নিয়ে সংবাদ না করে সাধারণ সম্পাদককে নিয়ে সংবাদ করায় এক সাংবাদিককে মারধর করেছে সভাপতির অনুসারী এক ছাত্রলীগ কর্মী।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের এফ রহমান হলের ১১৫ নম্বর কক্ষে মারধরের এই ঘটনা ঘটে। ঘটনার পর ভুক্তভোগী শিক্ষার্থী হল প্রশাসন বরাবর এ বিষয়ে একটি লিখিত অভিযোগপত্র জমা দিয়েছেন।

অভিযুক্ত ছাত্রলীগ কর্মী ফারহান তানভীর নাসিফ ওরফে আগুন ভাষাবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী। তিনি এফ আর হল ছাত্রলীগের সভাপতি মো. রিয়াজুল ইসলামের রাজনীতি করেন। রিয়াজুল কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়ের অনুসারী।

অন্যদিকে ভুক্তভোগী রিফাত হক গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী ও অনলাইন নিউজ পোর্টাল ‘দ্য ডেইলি ক্যাম্পাসে’র ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি।

অভিযোগকারী রিফাত জানান, গত ১১ এপ্রিল ঢাবি মেডিকেল সেন্টারে অনশনরত মহিউদ্দিন রনির ‌অনশন ভাঙাতে যান ঢাবি ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। ওই সময় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়ও উপস্থিত ছিলেন। এরপর দ্য ডেইলি ক্যাম্পাস ‘রনির অনশন ভাঙালেন ঢাবি ভিসি’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে। সংবাদে জয়ের নাম কেন হাইলাইট করা হয়নি সেটি নিয়ে অভিযুক্ত নাসিফ ভুক্তভোগী রিফাতের সঙ্গে বাকবিতণ্ডায় জড়ান।

ভুক্তভোগী জানান, পরে গত বুধবার (১৩ এপ্রিল) এফ আর হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুনেম শাহরিয়ার মুনের একটি লেখা দ্য ডেইলি ক্যাম্পাস প্রকাশ করে। মুনেম শাহরিয়ার ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের অনুসারী।

মুনের লেখা প্রকাশ করায় সেটি নিয়ে আবারও তর্কে জড়ান দুইজন। এ সময় অভিযুক্ত নাসিফ ভুক্তভোগী রিফাতকে বলেন, তুই রিয়াজুল ইসলাম ভাইয়ের (সভাপতি) গ্রুপে থাকিস আর নিউজ করিস, লেখা পাবলিশ করিস অন্য গ্রুপের নেতার (সাধারণ সম্পাদকের)। আর নিজের গ্রুপের নেতাদের কোনো নিউজ করিস না!

এ সময় ভুক্তভোগী রিফাত তাকে বলেন, ভালো নিউজ হলে সবার নিউজই করি আমরা। পরে নাসিফ তাকে বলেন, তোর গ্রুপের নেতা যদি পাদও মারে তাহলে সেটা তোর নিউজ করতে হবে। তুই যদি আমার জুনিয়র হইতি তাহলে তোরে লাত্থি মেরে হল থেকে বের করে দিতাম।

ভুক্তভোগী জানান, এই কথার প্রতিবাদ করলে নাসিফ আমার তলপেটে লাথি মারে এবং বুকে আর মুখে ঘুষি মারে।

তবে নিজের উপর অভিযোগের বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করে নাসিফ বলেন, রিফাত নিউলি সাংবাদিকতায় যোগ দিয়েছে। তার সাথে এসব বিষয় নিয়ে মজা করেই কথা হয়েছে। তবে মারধরের কোনো ঘটনা ঘটেনি।

এদিকে হল ছাত্রলীগের সভাপতি রিয়াজ বলছেন, তিনি যথাযথ ব্যবস্থা নিয়েছেন এবং এটি নিয়ে আর বাড়াবাড়ি হওয়া উচিত না।

তিনি বলেন, আমি আলাদাভাবে এবং সম্মিলিতভাবে দুইজনের সঙ্গেই কথা বলেছি। বিষয়টি ওদের ব্যক্তিগত রেষারেষির কারণে ঘটেছে। ব্যক্তিগত কোনো বিষয়ে ছাত্রলীগ দায়ভার নেবে না।তারপরও আমি যেহেতু শুনেছি ওদের বড়ভাই হিসেবে ও ছাত্রলীগের সভাপতি হিসেবে ওদের ডেকেছি এবং যাতে সর্বোচ্চ ভালোভাবে তারা চলতে পারে সে ব্যবস্থা করে দিয়েছি।

তিনি বলেন, এটা নিয়ে আর বাড়াবাড়ি না হওয়াই ভালো। সবাই তো আমরা ভাই। রিফাতের (ভুক্তভোগী) সামনে আমি ওকে গালাগালিও করেছি।

ঘটনার বিষয়ে সাংগঠনিক কোনো ব্যবস্থা নেওয়া হবে কি না জানতে চাওয়া হলে তিনি বলেন, আমি তো আর ওকে থাপ্পড় দিতে পারব না! আমি সর্বোচ্চ যেটা করার করেছি। এবং ভবিষ্যতে যদি এমন কেউ করে আমি তাকে বের করে দেব।

এ বিষয়ে স্যার এ এফ রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান গণমাধ্যমকে বলেন, আমি লিখিত ‌অভিযোগপত্রটি হাতে পেয়েছি। ঘটনার পরিপ্রেক্ষিতে দুই সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হবে। আশা করি মঙ্গলবারের ভেতর রিপোর্ট পাওয়া যাবে। এরপর প্রমাণ সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/আরআইআর/এএম

ছাত্রলীগ টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর