Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আল আকসা মসজিদে সংঘর্ষ, বহু ফিলিস্তিনি আহত

আন্তর্জাতিক ডেস্ক
১৫ এপ্রিল ২০২২ ১৮:০৭

শুক্রবার (১৫ এপ্রিল) জেরুজালেমের আল আকসা মসজিদে প্রবেশ করে ইসরাইলের নিরাপত্তা বাহিনী। ফজরের নামাজের আগে কয়েক হাজার মুসল্লির সঙ্গে সংঘর্ষ বাধে পুলিশের। এতে কমপক্ষে ১৫২ জন ফিলিস্তিনি আহত হয়েছেন বলে খবর প্রকাশ করেছে আল জাজিরা।

এদিকে, ইসরাইলের দাবি—সহিংসতার উদ্দেশে মসজিদের ভেতর পাথর জড়ো করে রেখেছিল ফিলিস্তিনিরা। শুক্রবার জুমার নামাজে জড়ো হওয়া মুসল্লিদের একটি দলের সহিংসতার পরিকল্পনা ছিল। মসজিদের ভেতর থেকে পাথর সরাতে ভোরে পুলিশ প্রবেশ করেছিল।

বিজ্ঞাপন

উল্লেখ্য যে, জেরুজালেমের আল আকসা মসজিদ মুসলিম, ইহুদি ও খ্রিস্টান তিন ধর্মাবলম্বীদের কাছে পবিত্র স্থান। সম্প্রতি মসজিদটি কেন্দ্র করে ইসরাইলি ও ফিলিস্তিনিদের মধ্যে সংঘর্ষের ঘটনা ব্যাপক বৃদ্ধি পেয়েছে। এবারের সংঘর্ষ মুসলিমদের পবিত্র রমজান মাসে ঘটল।

আল আকসা মসজিদ পরিচালনাকারী মুসলিম কর্তৃপক্ষ জানিয়েছে, শুক্রবার ভোরে ইসরাইলি পুলিশ বাহিনী মসজিদে প্রবেশ করেছিল। এসময় হাজার হাজার মুসল্লি মসজিদে নামাজের জন্য জড়ো হয়েছিল।

অনলাইনে প্রচারিত ভিডিওগুলোতে ফিলিস্তিনিদের ঢিল এবং পুলিশকে কাঁদানে গ্যাস ও স্টান গ্রেনেড ছুড়তে দেখা যায়। মুসল্লিদের একটি দলকে কাঁদানে গ্যাস থেকে উপস্থিত অন্যান্য মুসল্লিদের রক্ষা করতে ব্যারিকেড দিতে দেখা যায়।

সারাবাংলা/আইই

আল আকসা

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর