Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্ষতিগ্রস্ত হলে কাউকে ছাড় দেবে না ভারত: রাজনাথ সিং

আন্তর্জাতিক ডেস্ক
১৫ এপ্রিল ২০২২ ১৯:৩৯

চীনকে সতর্ক করে দিয়ে ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং বলেছেন, ক্ষতিগ্রস্ত হলে কাউকে ছাড় দেওয়া হবে না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে ভারত বিশ্বে শক্তিশালী দেশ হিসেবে মাথা তুলে দাঁড়িয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

শুক্রবার (১৫ এপ্রিল) যুক্তরাষ্ট্রের সানফান্সিসকোতে ইন্দো-মার্কিন কমিউনিটির এক সভায় এসব কথা বলেন ভারতের প্রতিরক্ষা মন্ত্রী। এসময় রাজনাথ সিং তার দেশের স্বাধীন পররাষ্ট্র নীতির ব্যাপারেও যুক্তরাষ্ট্রকে বার্তা দেন।

বিজ্ঞাপন

ভারতের প্রতিরক্ষা মন্ত্রী বলেন, দিল্লি পররাষ্ট্র নীতিতে শূন্য যোগফলের খেলা খেলতে চায় না। ভারত এক দেশের সঙ্গে সম্পর্ক গড়তে গিয়ে অন্য দেশের সঙ্গে সম্পর্ককে জলাঞ্জলি দেওয়ার নীতিতে বিশ্বাসী নয়।

উল্লেখ্য, সম্প্রতি ইউক্রেন যুদ্ধ ইস্যুতে নিরপেক্ষ অবস্থানে ভারত। ভারত বরাবরই জাতিসংঘে রাশিয়ার বিরুদ্ধে ভোটাভুটি থেকে বিরত থাকছে। তবে যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন পশ্চিমা শক্তি ভারতকে পক্ষ বেছে নেওয়ার চাপ দিয়ে আসছে। এবার যুক্তরাষ্ট্রে গিয়ে দেশটির নাম উল্লেখ না করেই স্বাধীন পররাষ্ট্র নীতির কথা শোনালেন রাজনাথ সিং।

ওই সভায় তার বক্তব্যে চীনকেও সতর্কবার্তা দিয়েছেন রাজনাথ সিং। তিনি ভারত-চীন সীমান্তে ভারতীয় সেনাদের বীরত্ব তুলে ধরে প্রশংসা করেন। তিনি বলেন, ‘তারা (ভারতীয় সৈন্যরা) কী করেছে এবং আমরা (সরকার) কী সিদ্ধান্ত নিয়েছি তা খোলাখুলি বলতে পারি না। তবে আমি নিশ্চিতভাবে বলতে পারি যে, (চীনের কাছে) একটি বার্তা গেছে যে, ভারতের ক্ষতি হলে কাউকে ছাড় দেবে না।’

সারাবাংলা/আইই

টপ নিউজ রাজনাথ সিং

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর