Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বগুড়ায় অস্ত্র কারখানার সন্ধান, বাবা-ছেলে গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৬ এপ্রিল ২০২২ ১৫:১৮

বগুড়া: জেলার কাহালুতে দেশীয় আগ্নেয়াস্ত্র (এক নলা বন্দুক) কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। আগ্নেয়াস্ত্র তৈরির বিপুল সরঞ্জামসহ বাবা-ছেলেকে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার (১৫ এপ্রিল) রাতে কাহালু উপজেলার মালঞ্চা ইউনিয়নের কলমাশিবা গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার বাবা ছেলে: কলমাশিবা গ্রামের মৃত দেবেন্দ্রনাথ প্রামানিকের ছেলে নিলু চন্দ্র প্রামানিক (৪৫) এবং নিলুর ছেলে সঞ্জিত চন্দ্র প্রামানিক (২২)।

শনিবার (১৬ এপ্রিল) বেলা ১২টায় পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী তার নিজ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

পুলিশ সুপার বলেন, গত ১৪ এপ্রিল মধ্যরাতে কলমাশিবা গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে একরাম হোসেন সরদার ওরফে বগা (৩২) নামে এক যুবকের দুই পায়ে গুলি করে দুর্বৃত্তরা। এ ঘটনার তদন্তকালে সন্দেহভাজন হিসেবে নিলু ও তার ছেলে সঞ্জিতকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। পরে তাদের দেওয়া তথ্যে নিলুর বাড়ি থেকে পলিথিনে মোড়ানো অবস্থায় বিপুল পরিমাণ দেশীয় আগ্নেয়াস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

উদ্ধার করা যন্ত্রাংশের মধ্যে একনলা বন্দুক তৈরির পাঁচটি ব্যারেল, লোহার তৈরি তিনটি রিকয়েলিং স্প্রিং, ৬টি ফায়ারিং পিন, স্টিলের তৈরি ৬টি বন্দুকের ট্রিগার, একনলা বন্দুক তৈরির স্টিলের খাপ পাঁচটি, বন্দুক তৈরির কাজে ব্যবহৃত বিভিন্ন সাইজের ১৯টি লোহার পাত, লোহার তৈরি জং ধরা ১টি ব্যারেলের শেষ অংশ, ৩টি লোহার রড, ড্রিল মেশিনের মাথায় ব্যবহৃত ৪টি লোহার ফলা, লোহার তৈরি হ্যামার ৬টি এবং চারটি স্টিলের পাত উল্লেখযোগ্য।

পুলিশ সুপার আরও জানান, দেশীয় আগ্নেয়াস্ত্র অর্থাৎ একনলা বন্দুক তৈরির বিভিন্ন যন্ত্রাংশ উদ্ধারের ঘটনায় কাহালু থানার একটি মামলা দায়ের করা হয়েছে। অধিকতর তদন্তের স্বার্থে গ্রেফতারকৃতদের রিমান্ডে নিতে আদালতে আবেদন জানানো হবে।

সারাবাংলা/একেএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর