Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উত্তরায় কাভার্ডভ্যানচাপায় ৩ জনকে ‘হত্যা’, চালক গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট
১৬ এপ্রিল ২০২২ ১৭:১৮

প্রতীকী ছবি

ঢাকা: রাজধানীর উত্তরায় কাভার্ডভ্যানচাপায় মোটরসাইকেল আরোহী তিন জনকে হত্যায় অভিযুক্ত চালক মো. বশিরকে (২৬) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১)।

শনিবার (১৬ এপ্রিল) র‌্যাব-১-এর অধিনায়ক আব্দুল্লাহ আল মোমেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘জানা গেছে, ১৪ এপ্রিল ভোর চারটার দিকে এনামুল হক (৪৫), হনুফা (৪৫) এবং অনিক (১৮) রাজধানীর হাজারীবাগ রায়েরবাজার এলাকা থেকে একটি মোটরসাইকেলে করে গাজীপুরে ফিরছিলেন। ভোর সাড়ে ৫টার দিকে উত্তরা ৩ নম্বর সেক্টর রবীন্দ্র স্বরণী রোডের আমির কমপ্লেক্সের উত্তর পাশে পাকা রাস্তার ওপর পৌঁছলে পেছন থেকে আসা একটি কাভার্ডভ্যান (ঢাকা মেট্রো-ঠ-১৮-৯৫৯৩) মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে সবাই ছিটকে রাস্তায় পড়ে যায়। তখন তাদের ওপর দিয়ে কাভার্ডভ্যানটি চালিয়ে দেয় চালক। এ সময় কাভার্ডভ্যানের চাকায় পিষ্ট হয়ে এনামুল হক ও হনুফা বেগম ঘটনাস্থলেই মৃত্যুবরণ করে। অনিককে গুরুতর আহত অবস্থায় প্রথমে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে এবং পরবর্তী সময়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে তার মৃত্যু হয়।’

নির্মম হত্যাকাণ্ডের ঘটনাটি সারাদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। এ ঘটনায় মামলা হলে র‌্যাব-১ তাৎক্ষণিকভাবে মূল হত্যাকারীকে খুঁজে বের করে আইনের আওতায় আনতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় গত ১৫ এপ্রিল ভোর চারটার দিকে র‌্যাব-১ ও র‌্যাব-৮ এর একটি যৌথ আভিযানিক দল ভোলার লালমোহন বালচুর এলাকায় অভিযান চালিয়ে আসামি মো. বশির (২৫) গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি ঘটনার সঙ্গে সম্পৃক্ততা স্বীকার করেছে।

বিজ্ঞাপন

চালককে জিজ্ঞাসাবাদে জানা যায়, তার ড্রাইভিং লাইসেন্স হালকা যানের (মোটরসাইকেল/প্রাইভেটকার) জন্য প্রযোজ্য। উপরন্তু ড্রাইভিং লাইসেন্সের মেয়াদও ২০২১ সালে শেষ হয়ে যায়। ভারী যানবাহনের লাইসেন্স ছাড়া আসামি মো. বশির বিগত চার বছর ধরে কাভার্ডভ্যানটি চালিয়ে আসছিল।

আসামির দেওয়া তথ্যে জানা যায়, কাভার্ডভ্যানটির মালিক ভোলার মো. জাকির। সে তেজগাঁও ট্রাকস্ট্যান্ডের এক জন দালাল। সে বিভিন্ন গাড়ির কাগজ এবং ড্রাইভিং লাইসেন্সের কাজ করিয়ে দেওয়ার জন্য সুপরিচিত। ঘটনার পর থেকে জাকিরও পলাতক রয়েছেন। গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে পুলিশ জানিয়েছে।

সারাবাংলা/ইউজে/পিটিএম

কাভার্ডভ্যানচাপা টপ নিউজ র‍্যাব

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর