Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সব পাটকল আধুনিক হলে আরও সুফল মিলবে: বস্ত্র ও পাটমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৮ এপ্রিল ২০২২ ১৭:০৩

নরসিংদী: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) বলেছেন, সরকারের সুপরিকল্পনায় দেশের পাটকলগুলোতে নতুন কর্মসংস্থানের পাশাপাশি শ্রমিক অসন্তোষ নিরসন হয়েছে। এর ফলে পাবলিক পার্টনারশিপেও এই পাটকল খাতে লাভবান হচ্ছে সরকার। অচিরেই দেশের সব পাটকল আধুনিক হলে আরও সুফল মিলবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সোমবার (১৮ এপ্রিল) সকালে নরসিংদীর ঘোড়াশালে সাংবাদিকদের সঙ্গে আলোচনাকালে এসব কথা বলেন তিনি। এসময় রাষ্ট্রায়ত্ব পাটকল, বাংলাদেশ জুট মিলের যৌথ মালিকানাধীন জুট অ্যালায়েন্স লিমিডেটের উৎপাদন কার্যক্রম পরিদর্শন করেন মন্ত্রী।

অচিরেই খুলনার ক্রিসেন্ট জুট মিল ও চট্টগ্রামের হাফিজ জুট মিলের লিজ কার্যক্রম বাস্তবায়িত হবে জানিয়ে বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, ‘শ্রমিকের গ্রাচ্যুইটি, পিএফ, ছুটি নগদায়নসহ সমুদয় পাওনা গোল্ডেন হ্যান্ডশেক সুবিধার বাকি ১ পার্সেন্ট, যাচাইকৃত বদলি শ্রমিকদের বকেয়া মজুরি এবং ব্যবসায়ীদের বকেয়া পাওনা পরিশোধে কাজ চলছে।’ এ লক্ষ্যে মন্ত্রণালয় ও অর্থ মন্ত্রণালয় জোর তৎপরতা অব্যাহত রেখেছে বলেও জানান মন্ত্রী।

এসময় বস্ত্র ও পাট সচিব মো. আব্দুর রউফ, নরসিংদীর জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান, পুলিশ সুপার কাজী আশরাফুল আজিম, কারখানার এমডি জিয়াউর রহমান, উপদেষ্টা আবু সালেহসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এমও

গোলাম দস্তগীর গাজী পাটকল বস্ত্র ও পাটমন্ত্রী সুফল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর