Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাস্থ্যের সেই মালেকের বিচার শুরুর আদেশ ১১ মে

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ এপ্রিল ২০২২ ১৭:৪৮

ঢাকা: স্বাস্থ্য অধিদফতরের আলোচিত গাড়িচালক আব্দুল মালেক ও তার স্ত্রী নার্গিস বেগমের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের মামলায় বিচার শুরু হবে কি না জানা যাবে আগামী ১১ মে।

সোমবার (১৮ এপ্রিল) বিকেলে শুনানি শেষে ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালত আদেশের জন্য এ তারিখ ধার্য করেন।

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী মো. মোস্তফা এ তথ্য জানান। তিনি বলেন, ওইদিন আব্দুল মালেকের অবৈধ সম্পদের আরও একটি মামলার বিচার শুরুর বিষয়েও আদেশ দিবেন আদালত।

এদিন আব্দুল মালেক ও তার স্ত্রী নার্গিস বেগমের পক্ষে শাহীনুর ইসলাম অব্যাহতি চেয়ে শুনানি করেন। দুদকের পক্ষ থেকে আসামিদের বিরুদ্ধে চার্জ গঠনের প্রার্থনা করেন। শুনানি শেষে আদালত আগামী ১১ মে চার্জের বিষয়ে আদেশের জন্য রাখেন।

শুনানিকালে আব্দুল মালেককে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। তার স্ত্রী নার্গিস বেগম জামিনে থেকে আদালতে হাজিরা দেন।

জানা যায়, জ্ঞাত আয়ের উৎসের সাথে অসঙ্গতিপূর্ণ এক কোটি ১০ লাখ ৯২ হাজার ৫০ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের অভিযোগে গত বছরের ১৪ ফেব্রুয়ারি আব্দুল মালেক ও তার স্ত্রী নার্গিস বেগমের বিরুদ্ধে দুদকের সহকারী পরিচালক সৈয়দ নজরুল ইসলাম মামলাটি করেন।

একই দিন ৯৩ লাখ ৫৩ হাজার ৬৪৮ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের তথ্য গোপন করে মিথ্যাসহ অসাধু উপায়ে অর্জিত ও তার জ্ঞাত আয়ের সাথে অসঙ্গতিপূর্ণ এক কোটি ৫০ লাখ ৩১ হাজার ৮১০ টাকার মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের মালেকের বিরুদ্ধে আরেকটি মামলা করেন নজরুল ইসলাম।

মামলাটি দুটি তদন্ত করে গত বছরের ২৭ অক্টোবর আদালতে চার্জশিট দাখিল করেন নজরুল ইসলাম।

সারাবাংলা/এআই/এসএসএ

গাড়িচালক আব্দুল মালেক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর