Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হেলেনা জাহাঙ্গীরসহ ৫ জনের বিচার শুরু, সাক্ষ্য ২৫ মে

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ এপ্রিল ২০২২ ২০:৫০

হেলেনা জাহাঙ্গীর: ফাইল ছবি

ঢাকা: রাজধানীর পল্লবী থানার প্রতারণার মামলায় আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীরসহ ৫ জনের বিরুদ্ধে চার্জগঠনের আদেশ দিয়েছেন আদালত। চার্জগঠনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে মামলার বিচার শুরু হলো।

সোমবার (১৮ এপ্রিল) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে চার্জগঠনের আদেশ দেন। আগামী ২৫ মে সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেছেন আদালত।

বিজ্ঞাপন

বিচার শুরু হওয়া অপর চার আসামি হলেন- হেলেনা জাহাঙ্গীরের আইপিটিভি জয়যাত্রা টেলিভিশনের মহাব্যবস্থাপক হাজেরা খাতুন, টেলিভিশনের সমন্বয়ক সানাউল্লাহ নূরী, প্রধান বার্তা সম্পাদক কামরুজ্জামান আরিফ ও স্টাফ রিপোর্টার মাহফুজুর রহমান।

আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা মামলা থেকে অব্যাহতি চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়।

হেলেনা জাহাঙ্গীরের আইনজীবী এএইচএম শফিকুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হেলেনাসহ ৫ জনের বিরুদ্ধে গত বছরের ২১ নভেম্বর চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক শাহিনুর ইসলাম।

মামলায় অভিযোগে বলা হয়, জয়যাত্রা টিভির স্থানীয় সংবাদদাতা হিসেবে নিয়োগ দেওয়ার জন্য ভোলা জেলার আবদুর রহমান তুহিনের কাছ থেকে ৫৪ হাজার টাকা নেন হেলেনা জাহাঙ্গীর। প্রতিবেদক হিসেবে রহমান কয়েক মাস কাজ করলেও কোনো বেতন পাননি। অন্যদিকে তার কাছ থেকে প্রতিমাসে তিন হাজার টাকা নেয় টেলিভিশন কর্তৃপক্ষ।

২০২১ সালের ২৯ জুলাই গুলশানের বাসায় অভিযান চালিয়ে হেলেনাকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। পরে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ও বিশেষ ক্ষমতা আইন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন এবং টেলিযোগাযোগ আইনে গুলশান ও পল্লবী থানায় পাঁচটি পৃথক পৃথক মামলা করা হয়। গত বছরের নভেম্বরে জামিনে মুক্তি পান হেলেনা জাহাঙ্গীর।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমও

বিচার শুরু হেলেনা জাহাঙ্গীর

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর