Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোনার বাংলা গড়তে সবাইকে একযোগে কাজ করতে হবে: শিক্ষামন্ত্রী

তিতুমীর কলেজ করেসপন্ডেন্ট
১৮ এপ্রিল ২০২২ ২৩:১০

সোনার বাংলা গড়তে শিক্ষার সব স্তরে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সবাই একযোগে দায়িত্ব নিয়ে কাজ করলে সামনের দিনে আরও এগিয়ে যাওয়া সম্ভব হবে বলেও মন্তব্য করেন তিনি।

সোমবার (১৮ এপ্রিল) বিকেলে নবনির্মিত ও নির্মাণাধীন ১০ তলা দু’টি একাডেমিক ভবন ও দু’টি হল এবং ‘হৃদয়ে মুজিব’ শিরোনামের বঙ্গবন্ধুর ম্যুরালের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। রাজধানীর সরকারি তিতুমীর কলেজ দেশের শিক্ষা-সংস্কৃতি সব দিক থেকে এগিয়ে যাবে— এমন মন্তব্যও করেন তিনি।

বিজ্ঞাপন

উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশের শিক্ষা-সংস্কৃতি অনেক দূর এগিয়েছে, যা সামনের দিনে আরও এগিয়ে যাবে। শিক্ষার সব স্তরে মানোন্নয়নের লক্ষ্যে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আমাদের সবাইকে একটি লক্ষ্য স্থির করে দিয়েছেন। আমরা সবাই একযোগে সেই লক্ষ্যে কাজ করব। তাই সবাইকে এগিয়ে আসতে হবে।

তিতুমীর কলেজ প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘আজ তিতুমীর কলেজে বঙ্গবন্ধুর ম্যুরাল, দু’টি ভবন ও শিক্ষার্থীদের দু’টি হল উদ্বোধন করেছি। তিতুমীর কলেজ অনেক বড় কলেজ। এখানে অনেক উন্নতি হচ্ছে। আরও হবে বলে আশা করছি।’

তিতুমীর কলেজের অগ্রযাত্রায় অবদান রাখার জন্য এসময় তিনি কলেজের অধ্যক্ষ অধ্যাপক তালাত সুলতানা ও সাবেক সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লাসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তিতুমীর কলেজ অধ্যক্ষ অধ্যাপক তালাত সুলতানা। এসময় আরও উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল ইসলাম চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ, সাবেক সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ অন্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএসএম/টিআর

তিতুমীর কলেজ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সরকারি তিতুমীর কলেজ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর