Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিংয়ের জন্য ইসিএ ঋণ আয়োজন সিটি ব্যাংক’র

সারাবাংলা ডেস্ক
১৮ এপ্রিল ২০২২ ২৩:৫৪

ঢাকা: নেদারল্যান্ডের স্বনামধন্য প্রতিষ্ঠান রয়্যাল আইআইচসি থেকে ১০টি ড্রেজার আমদানির জন্য বৈদেশিক মুদ্রায় ইসিএ ঋণ আয়োজন করেছে সিটি ব্যাংক। নেদারল্যান্ডের এক্সপোর্ট ক্রেডিট গ্যারান্টি প্রদানকারী প্রতিষ্ঠান এট্রাডিয়াস’র ক্রেডিট গ্যারান্টির বিপরীতে ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং লিমিটেডকে সিটি ব্যাংকের মাধ্যমে ২৮ দশমিক ৬৩ মিলিয়ন ইউরো ঋণ দেয় জার্মানির কমার্জ ব্যাংক ও একেএ ব্যাংক।

বিজ্ঞাপন

সম্প্রতি নেদারল্যান্ডের কিন্ডারডজেক-এ বৈদেশিক মুদ্রার এই ইসিএ ঋণ চুক্তি সই হয়। এট্রাডিয়াসের ক্রেডিট গ্যারান্টির বিপরীতে বাংলাদেশি কোনো বেসরকারি ব্যাংকের আয়োজনে এটি প্রথম ইসিএ ঋণ।

রয়্যাল আইআইচসি’র প্রধান কার্যালয়ে আয়োজিত ঋণ চুক্তি সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান ব্যবসায় কর্মকর্তা শেখ মোহাম্মদ মারুফ ও হেড অব স্ট্রাকচার্ড ফিন্যান্স মাহবুব জামিল। এক্সপোর্ট অ্যান্ড এজেন্সি ফিন্যান্স’র ভাইস প্রেসিডেন্ট ক্লাস ভেন ইয়ারসিল এবং কমার্জ ব্যাংকের করপোরেট ইন্টারন্যাশনাল রিলেশনশিপ ম্যানেজমেন্ট বিভাগের সিনিয়র রিলেশনশিপ ম্যানেজার লরেন্স ভেন কেলার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে ঋণ চুক্তি সই করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন একেএ এক্সপোর্ট ফিন্যান্স ব্যাংকের এক্সপোর্ট অ্যান্ড এজেন্সি ফিন্যান্স’র ভাইস প্রেসিডেন্ট স্টেফান রাজমান, রয়্যাল আইআইচসি’র ডিরেক্টর সেলস রবার্ট জাপ্পিজ, ডিরেক্টর করপোরেট ফিন্যান্স ও পারসোনাল ফিন্যান্স গুইদু ফিরেট এবং এরিয়া সেলস ডিরেক্টর কি-স ডার্কস এমএসসি। এছাড়াও উপস্থিত ছিলেন এট্রাডিয়াস’র সিনিয়র এক্সপোর্ট ক্রেডিট স্পেশ্যালিস্ট দুক দুদক ভেন হিল এবং বিজনেস কানেকশন বিভি’র ব্যবস্থাপনা পরিচালক এম নাহিদ হাসান প্রমুখ।

সারাবাংলা/পিটিএম

ঋণ সিটি ব্যাংক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর