Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তীব্র কালবৈশাখী ঝড়ে ঘুম ভাঙলো রাজধানীবাসীর

সিনিয়র নিউজরুম এডিটর
২০ এপ্রিল ২০২২ ০৯:২১

ঢাকা: বৈশাখের প্রথম সপ্তাহের শেষদিনে ভিন্ন এক সকাল দেখলো রাজধানীবাসী। সকালের আলো ফুঁটে ওঠার আগেই গ্রাস করে আরেকদফা অন্ধকার। শুরু হয় তীব্র বাতাস, সঙ্গে মাঝারি ধরনের বৃষ্টি। হঠাৎ ঝড়বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েন সকাল সকাল সড়কে নামা অফিসগামী মানুষেরা।

আবহাওয়াবিদ ড. মোহাম্মদ আবুল কালাম মল্লিক বুধবার (২০ এপ্রিল) সারাবাংলাকে জানান, সকালে রাজধানীর এয়ারপোর্ট এলাকায় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৭০ কিলোমিটার। সেইসঙ্গে সকাল ছয়টা থেকে আটটা পর্যন্ত দুই ঘণ্টায় ঢাকায় ৪৪ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। শীলাবৃষ্টিও হয়েছে অনেক এলাকায়।

বিজ্ঞাপন

এদিকে বছরের প্রথম কালবৈশাখী ঝড়ে রাজধানীর অনেক সড়কে ভেঙে পড়েছে গাছপালা। এতে অনেক জায়গায় সড়ক বন্ধ হয়ে গেছে বলে জানা গেছে। ভেঙে পড়া গাছপালা সরাতে ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ শুরু করেছেন। তবে বড় ধরনের ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি।

এর আগে মঙ্গলবার সন্ধ্যা ছয়টায় পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অফিস জানায়, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও চট্টগ্রাম বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলী চমকানোসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়াও রাজশাহী, পাবনা, যশোর ও রাঙ্গামাটি অঞ্চল সমূহের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে। দিনের তাপমাত্রা কিছুটা হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সারাবাংলা/এএম

কালবৈশাখী ঝড় টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর