Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবারও মৃত্যুশূন্য দিনে শনাক্ত ৪৫


২১ এপ্রিল ২০২২ ১৬:৪৩

ঢাকা: গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে কেউ মারা যাননি। এর আগের দিন করোনা সংক্রমণে একজন মারা গিয়েছিলেন। এদিকে গত ২৪ ঘণ্টায় ৪৫ জনের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়েছে। আগের দিন এই সংখ্যা ছিল ২৮।

এছাড়া, একই সময়ে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার কিছুটা বেড়েছে। এর আগের দিন নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল শূন্য দশমিক ৫৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় তা কিছুটা বেড়ে হয়েছে শূন্য দশমিক ৭৬ শতাংশ।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২১ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের উপপরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন খানের সই করা কোভিড-১৯ বিষয়ক নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে স্থাপিত ৮৭৯ ল্যাবের মাধ্যমে করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। ৮৭৯টি ল্যাবের মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬০টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি, র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬২টি।

গত ২৪ ঘণ্টায় সারাদেশ থেকে পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল ৫ হাজার ৮৭৪টি। মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫ হাজার ৯২৯টি। এ নিয়ে এখন পর্যন্ত অ্যান্টিজেনসহ দেশে নমুনা পরীক্ষা করা হলো ১ কোটি ৩৯ লাখ ৪৭ হাজার ৪২৭টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৯২ লাখ ৩৩ হাজার ৪৮৫টি। আর বেসরকারি পর্যায়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৭ লাখ ১৩ হাজার ৯৪২টি।

সংক্রমণ ও শনাক্তের হার

আগের দিন দেশে ২৮ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছিল। গত ২৪ ঘণ্টায়ও এই সংখ্যা বেড়ে হয়েছে ৪৫ জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসের মোট সংক্রমণ শনাক্ত হলো ১৯ লাখ ৫২ হাজার ৪৮৫ জনের শরীরে।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার শূন্য দশমিক ৭৬ শতাংশ, যা আগের দিন ছিল দশমিক ৫৫ শতাংশ। আর এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৪ শতাংশ।

সুস্থ হয়ে ওঠা ব্যক্তির সংখ্যা কমেছে

আগের দিন দেশে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছিলেন ৫৪৬ জন। গত ২৪ ঘণ্টায় এই সংখ্যা কমে হয়েছে ৩৬৯ জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসের সংক্রমণ থেকে মোট সুস্থ হলেন ১৮ লাখ ৯২ হাজার ৪৪৩ জন। সংক্রমণ বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৯২ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত্যু নেই

গত ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণ নিয়ে কেউ মারা যাননি। এ নিয়ে এখন পর্যন্ত করোনাভাইরাসে মোট ২৯ হাজার ১২৭ জনের মৃত্যু হয়েছে। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

করোনা করোনা সংক্রমণ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর