Saturday 19 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাবেদ বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ কাঠালতলী গ্রামবাসীর প্রতিবাদ সভা

লোকাল করেসপন্ডেন্ট
২১ এপ্রিল ২০২২ ২৩:৪৯

কেরানীগঞ্জ (ঢাকা): কেরানীগঞ্জের তারানগর ইউনিয়নের কাঠালতলী গ্রামের বাসিন্দারা কথিত জাবেদ বাহিনীর বিরুদ্ধে জমি দখল, জমির মাটি কেটে নেওয়া, চাঁদাবাজি, মাদক বিক্রিসহ বিভিন্ন অভিযোগ তুলেছেন। তারা বলছেন, এই বাহিনীর অত্যাচারে তারা স্বাভাবিক জীবনযাপনই করতে পারছেন না।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) সকালে কাঠালতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত এক প্রতিবাদ সভায় এসব অভিযোগ করেন গ্রামবাসী। গ্রামের শত শত নারী পুরুষ প্রতিবাদ সভায় অংশ নেন।

বিজ্ঞাপন

সভায় বক্তব্য রাখেন তারানগর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. আব্দুল কাদির, ইঞ্জিনিয়ার মো. সিরাজুল ইসলাম হক, তারানগর ৫ নম্বর ওয়ার্ড মেম্বার তানবিন আহমেদ শরীফ, বীর মুক্তিযোদ্ধা নাজির হোসেন, ব্যবসায়ী ও ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি নজরুল ইসলাম নান্নু, যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবিব, দেলোয়ার হোসেনসহ অন্যরা।

প্রতিবাদ সভায় বক্তারা অভিযোগ করেন, জাবেদ বাহিনীর অত্যাচারে গ্রামবাসীর শান্তি বিঘ্নিত হচ্ছে। গ্রামের সহজ-সরল মানুষের জমি দখল, সরকারি ও ব্যক্তি মালিকানাধীন জমির মাটি কেটে নেওয়া, চাঁদাবাজি ও মাদক বিক্রির সঙ্গে জাবেদ বাহিনীর সদস্যরা জড়িত। বাহিনী প্রধান জাবেদের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। জাবেদ বাহিনীর এসব কর্মকাণ্ডের প্রতিবাদ জানাতে গিয়ে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন গ্রামের একাধিক বাসিন্দা। এক পর্যায়ে জাবেদকে গ্রামবাসী এলকা ছাড়াও করে দেয়।

অভিযোগকারীরা আরও বলেন, জাবেদ মোহাম্মদপুর এলকার কিছু মাদক ব্যবসায়ীর সঙ্গে মিলে ভয়ংকর মাদক এলএসডি’র ডিলার হয়ে উঠেছেন। তার বিরুদ্ধে দুইটি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে। তা সত্ত্বেও আওয়ামী লীগ নেতাদের নাম ভাঙিয়ে তিনি দিব্যি ঘুরে বেড়াচ্ছেন। পুলিশও তাকে গ্রেফতার করছে না।

বিজ্ঞাপন

তারানগর ইউয়িন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাদির বলেন, এই গ্রামের বাসিন্দারা অত্যন্ত শান্তিপ্রিয় মানুষ। কিন্তু এই শান্তিতে বিঘ্ন ঘটাচ্ছে জাবেদ বাহিনী। ক্ষমতাসীন দল ও স্থানীয় সংসদ সদস্যের নাম ভাঙিয়ে সে প্রতিনিয়ত নানা অপকর্ম করেই যাচ্ছে। জাবেদ বাহিনীর হাত থেকে রক্ষায় আমরা স্থানীয় প্রশাসন ও স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি এবং উপযুক্ত শাস্তি দাবি করছি।

প্রতিবাদ সভায় তারানগর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. আব্দুল কাদিরে সভাপতিত্বে ও ইঞ্জিনিয়ার মো. সিরাজুল ইসলাম হকের সঞ্চালনায় প্রধান বক্তা ছিলেন তারানগর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মেম্বার তানবির আহমেদ শরীফ। পরে এক বিক্ষোভ মিছিলের মধ্য দিয়ে প্রতিবাদ সভা শেষ হয়।

সারাবাংলা/টিআর

কাঠালতলী গ্রাম জাবেদ বাহিনী জাবেদ বাহিনীর অত্যাচার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর