Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জম্মুতে ‘সন্ত্রাসী’দের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’, পুলিশসহ নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক
২২ এপ্রিল ২০২২ ১০:১৯

জম্মুতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের মাত্র দুই দিন আগে এক সেনাছাউনির পাশে ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটেছে। ‘সন্ত্রাসীদের’ সঙ্গে এই ‘বন্দুকযুদ্ধে’ মারা গেছেন সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের (সিআইএসএফ) এক জন সহকারী উপপরিদর্শক (এএসআই)। জম্মুর সানজওয়া এলাকায় এই ‘বন্দুকযুদ্ধে’ দুই ‘সন্ত্রাসী’র নিহত হওয়ার তথ্যও মিলেছে।

ভারতীয় গণমাধ্যমগুলোর খবরে বলা হয়, শুক্রবার (২২ এপ্রিল) ভারতীয় সময় ভোর পৌনে ৪টার দিকে (বাংলাদেশ সময় ভোর সোয়া ৪টা) এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এতে আরও তিন জন গুলিবিদ্ধ হয়েছে। ভারতীয় সময় সকাল সাড়ে ৮টা (বাংলাদেশ সময় সকাল ৯টা) পর্যন্ত সেখানে সংঘর্ষ চলছিল।

বিজ্ঞাপন

ভারতীয় পুলিশ বলছে, সানজওয়া শহরে সন্ত্রাসীরা হামলার ছক কষছে— এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সেনাছাউনির পাশের ওই এলাকায় অভিযান শুরু করে। তবে সিআইএসএফ বলছে, সন্ত্রাসীরা তাদের কর্মীদের বহনকারী একটি বাসে হামলা চালালে বন্দুকযুদ্ধ শুরু হয়। এতে তাদের এক এএসআই নিহত হয়েছেন।

জম্মু ও কাশ্মির পুলিশের প্রধান দিলবাগ সিং বলেন, সানজওয়ার ঘটনায় দুই সন্ত্রাসী নিহত হয়েছে। তারা সানজওয়াতে বড় ধরনের একটি হামলার পরিকল্পনা করছিল। তাদের লক্ষ্যই ছিল যত বেশিসম্ভব আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যের হত্যা করা।

অন্যদিকে, সিআইএসএফের এক জন কর্মকর্তারা বলেন, তাদের ১৫ জন কর্মীর একটি দল বাসে করে যাচ্ছিল। ওই বাস লক্ষ্য করেই হামলা চালায় সন্ত্রাসীরা। সিআইএসএফ তাৎক্ষণিকভাবে তাদের প্রতিহত করে এবং সন্ত্রাসীরা পালিয়ে যেতে বাধ্য হয়। এতে তাদের এক জন কর্মকর্তা নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও দুই জন।

বিজ্ঞাপন

জম্মুর অতিরিক্ত ডিরেক্টর জেনারেল মুকেশ সিংহ বলেন, সন্ত্রাসীদের লুকিয়ে থাকার ও হামলার ছক কষার তথ্য পেয়ে আমরা বৃহস্পতিবার রাতে ওই এলাকা ঘেরাও করে তল্লাশি অভিযান শুরু করি। সন্ত্রাসীদের গুলিতে নিরাপত্তা বাহিনীর এক সদস্য নিহত হন এবং আরও চার জন আহত হয়েছেন। এখনো লড়াই চলছে।

ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, সানজওয়ায় হামলার পরিকল্পনাকারী সন্ত্রাসীরা পাকিস্তানভিত্তিক ‘জঙ্গি’ বাহিনী জয়িশ-ই-মোহাম্মদের সদস্য হতে পারেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের আগেই তারা বড় ধরনের হামলার পরিকল্পনা করছিল জম্মুতে।

আগামী রোববার (২৪ এপ্রিল) জম্মু সফরের কথা রয়েছে নরেন্দ্র মোদির। ২০১৯ সালে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার পর এটিই তার প্রথম কাশ্মির সফর। এই সফরে মোদির পাল্লি গ্রামে পঞ্চায়েত সদস্যদের এক জনসভায় ভাষণ দেওয়ার কথা রয়েছে। তার সফর ঘিরে নিরাপত্তাব্যবস্থাও জোরদার করা হয়েছে।

সারাবাংলা/টিআর

জম্মু টপ নিউজ নরেন্দ্র মোদির সফর সন্ত্রাসীদের সঙ্গে সংঘর্ষ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর