Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কাশ্মিরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক
২৩ এপ্রিল ২০২২ ১২:৫০

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাশ্মির সফরের দুই দিন আগে পৃথক দুইটি বন্দুকযুদ্ধের ঘটনায় ছয় বিদ্রোহী এবং মিলিশিয়া বাহিনীর এক কর্মকর্তা মারা গেছেন। শুক্রবার (২২ এপ্রিল) জম্মু-কাশ্মির অঞ্চলে পৃথক দুইটি বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

পুলিশের বরাতে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার বলছে, শুক্রবার ভোরে জম্মু-কাশ্মিরের দক্ষিণাঞ্চলীয় সুঞ্জওয়ান শহরে একদল বন্দুকধারীর সঙ্গে পুলিশ ও সৈন্যদের মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হয়।

বন্দুকযুদ্ধের ঘটনায় দুই বিদ্রোহী ও এক মিলিশিয়া কর্মকর্তা নিহত হয়েছেন। আহত হয়েছেন দুই সেনা ও দুই পুলিশ কর্মকর্তা। বন্দুকযুদ্ধের পর ওই এলাকা তল্লাশি চালিয়েছে ভারতীয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এদিকে, সুঞ্জওয়ান শহর থেকে ১৫ কিলোমিটার দূরে রোববার (২৪ এপ্রিল) ভাষণ দেবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ২০১৯ সালে বিশেষ মর্যাদা বাতিল করার পর এবারই প্রথমবারের মতো জম্মু-কাশ্মিরে যাচ্ছেন নরেন্দ্র মোদি।

জম্মু–কাশ্মিরের পুলিশের পক্ষ থেকে জানানো হয়, শ্রীনগরের উত্তর-পশ্চিমাঞ্চলীয় মালওয়াহ গ্রামে লুকিয়ে থাকা এক দল বিদ্রোহীর সঙ্গে পুলিশের বন্দুকযুদ্ধে চার জনের মৃত্যু হয়েছে। পুলিশের মহাপরিচালক দিলবাগ সিং বলেছেন, বন্দুকধারীদের বড় হামলার পরিকল্পনা ছিল।

সারাবাংলা/একেএম

জম্মু-কাশ্মির বন্দুকযুদ্ধ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর