Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফুল চেনে না, টাকা বোঝে না, তবুও সে ফুল বিক্রেতা

আজমল হক হেলাল, স্পেশাল করেসপন্ডেন্ট
২৪ এপ্রিল ২০২২ ১২:১০

ফুল বিক্রেতা রহি।

ঢাকা: ছোট্ট রহি। বয়স মাত্র ১৮ মাসের মতো। সদ্যই ছোট ছোট পা ফেলে হাঁটা শিখেছে। এখনো ভালোভাবে একটা শব্দও উচ্চারণ করতে শেখেনি। চেনে না ফুল, বোঝে না টাকা। সেই ছোট্ট রহি ফুল বিক্রি করছে রাজধানীর রমনা পার্কে।

রোববার (২৪ এপ্রিল) বেলা ১১টার দিকে রমনা পার্কের বকুলতলায় দেখা মেলে রহির। দেখা যায়, পার্কে উপস্থিত দর্শনার্থীদের সামনে ফুল হাতে দাঁড়াচ্ছে সে। মুখে কিছুই বলা লাগে না তার। এমনিতেই বিক্রি হয়ে যাচ্ছে মিষ্টি চেহারার এই শিশুটির ফুলের মালা। একটি মালা বিক্রি করতে পারলেই দৌড়ে চলে যাচ্ছে অদূরে বসে থাকা মায়ের কাছে। হাতের টাকা দিয়ে আবারও নতুন ফুলের মালা নিয়ে ছুটছে ঘুরতে আসা দর্শনার্থীদের কাছে।

পার্কে সাধারণত শিশুরাই ফুল বিক্রি করে। তবে রহি ছিল একটু ব্যতিক্রম। বলতে গেলে, সর্বকনিষ্ঠ ফুল বিক্রেতাও বলা যায় তাকে। চেহারায় লেগে থাকা মায়া ও বয়সের কারণেই রহি সম্পর্কে আরও জানার ইচ্ছে জন্মে। এই সূত্রেই কথা হয় তার মায়ের সঙ্গে।

তার মা জানান, রহির বাড়ি বৃহত্তর রংপুরের গাইবান্ধায়। বাবা-মা ও বোন নিয়ে তার সংসার। বাবা দিনমজুর। রহি, তার বোন ও মা ফুল বিক্রেতা। তারা ভাড়া থাকেন পূর্ত অধিদফতরের স্টাফ কোয়ার্টারে।

সারাবাংলা/এএইচএইচ/এএম

টপ নিউজ ফুল বিক্রেতা রমনা পার্ক


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর