Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবৈধ সম্পদ অর্জন: এনুসহ ৩ জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু

স্টাফ করেসপন্ডেন্ট
২৪ এপ্রিল ২০২২ ১৫:৩৮

প্রতীকী ছবি

ঢাকা: বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা এনামুল হক ভূঁইয়া ওরফে এনু এবং তার দুই সহযোগীর বিরুদ্ধে জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জনের মামলায় সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে।

রোববার (২৪ এপ্রিল) দুপুরে ঢাকার বিশেষ দায়রা জজ আদালত-৫ এর বিচারক ইকবাল হোসেনের আদালতে মামলার বাদী দুদকের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী সাক্ষ্য দেন। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

এরপর আসামিপক্ষের আইনজীবীরা জেরার জন্য সময় প্রার্থনা করেন। আদালত সময় আবেদন মঞ্জুর করে আগামী ২৯ মে জেরার তারিখ ধার্য করেন।

একইসঙ্গে এনুর দুই সহযোগী হারুনুর রশীদ এবং আবুল কালাম আজাদ ওরফে আজাদ রহমানের জামিন আবেদন করেন তাদের আইনজীবীরা। আদালত আগামী ২৮ এপ্রিল তাদের জামিন শুনানির তারিখ ধার্য করেছেন।

জানা যায়, এনুর বিরুদ্ধে ২১ কোটি ৮৯ লাখ ৪৩ হাজার ৭৭৩ টাকার অবৈধ সম্পদ অর্জন এবং তাকে আরও এক কোটি ৯৯ লাখ ৯০ হাজার টাকা ও দুই কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনে সহায়তার অভিযোগে হারুনুর রশীদ ও আবুল কালামকে আসামি করে ২০১৯ সালের ২৩ অক্টোবর মামলাটি করেন মামুনুর রশীদ চৌধুরী।

গত বছরের ২৩ জুন মামলাটি তদন্ত করে তিন জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন একই ব্যক্তি। গত ২৯ মার্চ আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার তিন আসামিই বর্তমানে কারাগারে রয়েছে।

সারাবাংলা/এআই/এনএস

অবৈধ সম্পদ অর্জন এনামুল হক ভূঁইয়া

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর