Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাশিয়ার পরাজয় দেখছেন ব্লিংকেন

আন্তর্জাতিক ডেস্ক
২৫ এপ্রিল ২০২২ ১৪:১১

ইউক্রেন যুদ্ধে রাশিয়ার পরাজয় সুনিশ্চিত এবং বিজয়ের পথে রয়েছে ইউক্রেন, এমন দাবি করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন।

ইউক্রেন সফরে গিয়ে সোমবার (২৫ এপ্রিল) পোল্যান্ড সীমান্তে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, রাশিয়া চেয়েছিল ইউক্রেনের স্বাধীনতা ও সার্বভৌমত্ব কেড়ে নিতে। কিন্তু তারা ব্যর্থ হয়েছে। তারা সামরিক শক্তি জাহির করতে ব্যর্থ হয়েছে। এখন রাশিয়া অর্থনৈতিকভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছে।

এর আগে, রোববার (২৪ এপ্রিল) ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে কিয়েভে বৈঠক করেছেন অ্যান্টনি ব্লিংকেন এবং প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন।

ইউক্রেনে রুশ হামলার শুরু হওয়ার পর এই প্রথম কোনো মার্কিন প্রতিনিধি দল কিয়েভ সফর করল। যদিও এর মধ্যেই ইউরোপের অনেক নেতা ইউক্রেন সফর করেছেন। প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে সাক্ষাৎ করে সহযোগিতার আশ্বাস দিয়েছেন। কিন্তু, ইউক্রেনে সবচেয়ে বেশি অস্ত্র ও আর্থিক সহযোগিতা পাঠানো যুক্তরাষ্ট্র এত দিন কিয়েভে কোনো শীর্ষ কর্মকর্তাকে পাঠায়নি।

সর্বশেষ দফায় ইউক্রেনে ৮০ কোটি ডলার মূল্যের সামরিক সরঞ্জাম পাঠানোর ঘোষণা দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। এ নিয়ে রাশিয়ার হামলার পর কিয়েভকে দেওয়া যুক্তরাষ্ট্রের অস্ত্র সহায়তা ৩০০ কোটি ডলার ছাড়িয়ে গেছে।

সারাবাংলা/একেএম

অ্যান্থনি ব্লিংকেন টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর