Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইন্টার্ন চিকিৎসককে মারধর, প্রতিবাদে বিক্ষোভ


১৭ এপ্রিল ২০১৮ ১৫:০২

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

কক্সবাজার: রোগীর স্বজনদের হাতে ইন্টার্ন চিকিৎসককে মারধর করার প্রতিবাদে চিকিৎসা সেবা বন্ধ করে দিয়েছে কক্সবাজার সদর হাসপাতালের চিকিৎসকরা। চিকিৎসকদের দাবি দ্রুত হামলাকারীদের বিচারের আওতায় না আনলে চিকিৎসা সেবা বন্ধ রাখা হবে।

মঙ্গলবার (১৭ এপ্রিল) বেলা সাড়ে ১১ টা থেকে চিকিৎসা সেবা বন্ধ করে দিয়েছেন ইন্টার্ন চিকিৎসকরা। এতে চরম ভোগান্তিতে পড়েছে চিকিৎসা নিতে আসা রোগীরা। এতে উত্তেজনা বিরাজ করছে কক্সবাজার সদর হাসপাতালে।

রোগীর স্বজনের হাতে মারধরে আহত চিকিৎসকরা হলেন ডা. শেফায়েত হোসেন আরাফাত ও তাওহীদ ইবনে আলাউদ্দিন।

চিকিৎসকের ওপর হামলার দুই ঘণ্টা পর হাসান মাহমুদ (৩০) নামে এক রোগীকে থানায় আনা হয়েছে জিজ্ঞাসাবাদের জন্য। ওই রোগীকেই কেন্দ্র করে চিকিৎসককে মারধরের ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ। হাসান মাহমুদ শহরের লাইট হাউস এলাকার ইসমাইলের ছেলে।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, কক্সবাজার সদর হাসপাতালের ৩ টি গেইট’ই বন্ধ করে দেওয়া হয়েছে। এতে বাহির থেকে কেউ ভিতরে যেতে পারছেনা। আবার ভেতর থেকে কেউ বাহিরে যেথে পরছেনা। এ অবস্থায় অনেক রোগী বাহিরে-ভিতরে আটকা পড়েছে। ওখানে অনেক আহত ও জরুরি রোগীকেও দেখা যায়। তাদেরকে চিকিৎসা সেবার জন্য চিৎকার করতেও দেখা যায়।

আহত ডা. শেফায়েত হোসেন জানান, সকাল সাড়ে ১০ টার দিকে হাসান মাহবুব নামে এক রোগী মুখে আঘাত পেয়ে হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। রোগীর চাপের মধ্যে তাকে চিকিৎসা দিতে দেরি কেন বলেই মারধর শুরু করে ৪-৫ জন যুবক। মারার পরে তারা রোগীকে সাথে নিয়ে দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

বিজ্ঞাপন

এ বিষয়ে কক্সবাজার সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. পু চ নু জানান, প্রায়ই চিকিৎসকের ওপর হামলার ঘটনা ঘটছে। এটি খুবই খারাপ। যারা সেবা প্রদান করবে তাদেরকেই কারণে অকারণে মারধর করা হচ্ছে। এটা কোনভাবে মেনে নেওয়া যায় না। চিকিৎসকদের নিরাপত্তা প্রদানে প্রশাসনের হস্তক্ষেপ জরুরি হয়ে পড়েছে।

এ ব্যাপারে কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দিন খন্দকার জানান, এ ঘটনায় একজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। হামলাকারীদের আটকের প্রচেষ্টা চলছে।

সারাবাংলা/এমএইচ

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook 

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর