Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুদকের আবেদনে সেলিম খানের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ এপ্রিল ২০২২ ২২:৫৭

ঢাকা: চাঁদপুর সদর উপজেলার ১০ নম্বর লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের চেয়ারম্যান ও শাপলা মিডিয়া প্রযোজনার মালিক মো. সেলিম খানের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। সেলিম খানের নামে বিপুল পরিমাণ অবৈধ সম্পদের তথ্য পাওয়ায় তিনি বিদেশে পালিয়ে যেতে পারেন— এমন আশঙ্কা থেকে তার বিদেশযাত্রায় নিষেধাজ্ঞার আবেদন করেছিল দুর্নীতি দমন কমিশন (দুদক )।

মঙ্গলবার (২৬ এপ্রিল) দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েস ৬০ দিনের জন্য সেলিম খানের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দেন।

বিজ্ঞাপন

এই নির্দেশনা বাস্তবায়নের জন্য দুদক প্রধান কার্যালয় থেকে ব্যবস্থা নিতে বিশেষ পুলিশ সুপার (ইমিগ্রেশন) শাখায় চিঠি পাঠানো হয়েছে।

প্রায় দুই বছর আগে থেকে সেলিম খানের বিরুদ্ধে অনুসন্ধান করছে কমিশন। অনুসন্ধানে অবৈধ সম্পদের প্রমাণ পাওয়ায় কমিশন থেকে ২০২০ সালের ২০ সেপ্টেম্বর সেলিম খান ও তার স্ত্রী শাহানারা বেগমের স্থাবর-অস্থাবর যাবতীয় সম্পদের হিসাব চেয়ে নোটিশ দেয় দুদক।

এরপর কমিশনের অনুসন্ধানে উঠে আসে সেলিম খানের অবৈধ সম্পদের হিসাব। সেখানে দেখা যায়, সেলিম খানের আয়কর বিবরণীসহ বিভিন্ন নথিপত্র যাচাইয়ে পারিবারিক ব্যয়ের হিসাব পাওয়া যায় ৩৪ লাখ ৮৮ হাজার ৮০০ টাকা। এর বিপরীতে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে প্রাওয়া বেতন-ভাতা ও ঋণসহ তার মোট আয় পাওয়া যায় ৬১ লাখ ৭২ হাজার টাকা। তবে দুদকের অনুসন্ধান বলছে, সেলিম খানের সম্পদের মূল্য ২০ কোটি ৬৯ লাখ ৮০ হাজার ৫৮৫ টাকা। এ সম্পদের বৈধ কোনো উৎস খুঁজে পায়নি কমিশন।

সারাবাংলা/এসজে/টিআর

দুদক দুর্নীতি দমন কমিশন বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা মো. সেলিম খান শাপলা মিডিয়া প্রযোজনা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর