Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্নীতির মামলায় সু চির ৫ বছর কারাদণ্ড

আন্তর্জাতিক ডেস্ক
২৭ এপ্রিল ২০২২ ১৫:৪৭

মিয়ানমারের একটি সামরিক আদালত গণতন্ত্রপন্থী নেতা অং সান সু চির ৫ বছরের কারাদণ্ডের রায় দিয়েছেন। সুচির বিরুদ্ধে ১১টি দুর্নীতি মামলার প্রথমটিতে দোষী সাব্যস্ত হয়েছেন তিনি। দুর্নীতির মামলা ছাড়াও তার বিরুদ্ধে আরও ৭টি মামলা রয়েছে। বার্তাসংস্থা রয়টার্সের খবর।

রয়টার্সের খবরে বলা হয়, বুধবার (২৭ এপ্রিল) মিয়ানমারের রাজধানী নেপিডোতে সামরিক আদালত সু চির বিরুদ্ধে মামলার রায় দেন। এদিন আদালত বসার কিছুক্ষণের মধ্যে বিচারক রায় ঘোষণা করেন।

বিজ্ঞাপন

৭৬ বছর বয়সী সুচির বিরুদ্ধে মামলার অভিযোগে বলা হয়, রেঙ্গুনের সাবেক মুখ্যমন্ত্রী ফিও মিন থেইনের কাছ থেকে তিনি অবৈধভাবে ১১.৪ কেজি ওজনের স্বর্ণ গ্রহণ করেছিলেন, যার অর্থমূল্য ৬ লাখ মার্কিন ডলার। সূচি অবশ্য এ অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন।

গত বছরের ১ ফেব্রুয়ারি অং সান সুচির নেতৃত্বাধীন ক্ষমতাসীন দল এনএলডিকে উৎখাত করে মিয়ানমারের সামরিক বাহিনী। সে সময় তারা সু চির দলের বিরুদ্ধে নির্বাচনে জালিয়াতির অভিযোগ এনেছিল। তবে, জালিয়াতির অভিযোগ উড়িয়ে দিয়েছিল দেশটির নির্বাচন কমিশন। তখন থেকেই সু চিকে গৃহবন্দি করে রাখা হয়। বর্তমানে তিনি অজ্ঞাত স্থানে গৃহবন্দী রয়েছেন। তবে এবার মামলার রায়ের পর তাকে কারাগারে প্রেরণ করা হবে কি না তা জানা যায়নি।

সারাবাংলা/আইই

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর